অর্থনীতিসর্বশেষ

হাটহাজারীতে বেকারি প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশ, মানবদেহে ক্যানসার সৃষ্টিকারী ক্ষতিকর রাসায়নিক ব্যবহার এবং যথাযথ লেভেলিং না থাকার অভিযোগে চট্টগ্রামের হাটহাজারীতে ইউনিক সুইটস অ্যান্ড বেকারিকে তিন লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।
বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে হাটহাজারীর চৌধুরীহাট এলাকার ওই প্রতিষ্ঠানের কারখানায় অভিযানে নেতৃত্ব দেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা। এ সময় জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ফারহান ইসলামসহ স্থানীয় থানার পুলিশ সদস্যরা সঙ্গে ছিলেন।
চট্টগ্রাম জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ফারহান ইসলাম বলেন, হাটহাজারীর ইউনিক সুইটস অ্যান্ড বেকারি নামের প্রতিষ্ঠানটিতে অভিযানে দেখা গেছে অপরিষ্কার-অপরিচ্ছন্ন, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন করতো প্রতিষ্ঠানটি। পাশাপাশি মানবস্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর রাসায়নিক ব্যবহার করা হচ্ছে।
তিনি বলেন, বিশেষ করে এসব রাসায়নিক মানবদেহে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক পদার্থ। এছাড়া হাইড্রোজ ব্যবহার করছে এবং উৎপাদিত খাদ্যপণ্যের যথাযথ লেভেলিং পাওয়া যায়নি। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতিষ্ঠানটিকে তিন লাখ টাকা জরিমানা করেন এবং ভবিষ্যতের জন্য সতর্ক করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *