রাজনীতিসর্বশেষ

নির্বাচন বর্জনকারী দলগুলোকে শীতের পিঠা উপহার বিএনপির

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনকারী দলগুলোর প্রধানদের কাছে হরেক রকমের শীতের পিঠা পাঠাচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। নির্বাচন পরবর্তী সময়ে হতাশা কাটাতে এই পিঠা ভাগাভাগি করে খাওয়ার উৎসব।
এ ধরনের উৎসবে সরকারবিরোধী দলগুলোর মধ্যে আরও ঐক্য তৈরি হবে বলে মনে করছেন বিএনপির মিত্র দলগুলোর নেতারা।
বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টি বিএলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, ‘নির্বাচন বর্জনকারী রাজনৈতিক দলগুলোর শীর্ষ নেতাদের বাসায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ৮-১০ রকমের পিঠার বাক্স পৌঁছে দেওয়া হচ্ছে। আমরা আন্দোলন সংগ্রামের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি। তারেক রহমানের পক্ষ থেকে আমাদের পিঠা দেওয়া হয়েছে। খুব ভালো লাগছে, আমরা খুশি।’
বিভিন্ন সূত্রে জানা গেছে, বিএনপির সঙ্গে আন্দোলনরত সমমনা জোটসহ নির্বাচন বর্জনকারী ৬২ রাজনৈতিক দলের নেতাদের বাসায় এই পিঠা পাঠানো হচ্ছে। সোমবার ২০টি দলের নেতার বাসায় এবং মঙ্গলবার রাত ৮ টা পর্যন্ত ২২টি দলের নেতার বাসায় এই পিঠা পাঠানো হয়েছে। বুধবারের মধ্যেই সব দলের নেতাদের মাঝে পৌঁছে দেওয়া হবে তারেক রহমানের দেওয়া শীতকালীন পিঠা। এতে রয়েছে ঝাল পিঠা, পাটি সাপটা পিঠা, পুলি পিঠা, পাকন পিঠাসহ আরও কয়েক রকমের।
এসব পিঠা বিএনপির তথ্য গবেষণাবিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু এবং নির্বাহী কমিটির সদস্য ইকবাল হাসান শ্যামলের নেতৃত্বে মিত্রদলগুলোর প্রধানদের কাছে পাঠানো হচ্ছে।
ইকবাল হাসান শ্যামল বলেন, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আসম আব্দুর রবের উত্তরার বাসায় প্রথম পিঠা নিয়ে যাওয়া হয়। পরবর্তী সময়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) সভাপতি অলি আহমদসহ ২০টি দলের সভাপতি, চেয়ারম্যানের কাছে পিঠা পৌঁছে দেওয়া হয়েছে এবং মঙ্গলবার ২০জন নেতার কাছে এই পিঠা পাঠানো হয়।
তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শীতের পিঠা পেয়ে নেতারা খুশি হয়েছেন। ভালো লাগা প্রকাশ করেছেন। আমাদেরও তারা আপ্যায়ন করিয়েছেন। কিছুক্ষণ খোশ গল্প করেছি।
সোমবার তারেক রহমানের পক্ষ থেকে শীতের পিঠা পেয়েছেন বাংলাদেশ লেবার পার্টির একাংশের চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ইরান।
পিঠা পেয়েছেন জানিয়ে ইরান বলেন, কার্টেসি হিসেবে এটা পাঠিয়েছেন তারা। শীতকালীন পিঠা রাজনীতিতে নিজেদের সৌহার্দ্য বাড়াতে, নিজেদের মধ্যে যোগাযোগ বাড়াতে সাহায্য করবে। এটি একটি রাজনৈতিক দিক। এটি একটি ভালো দিক, নতুনত্ব। সমমনা দলের সঙ্গে পৌষের পিঠা উৎসবেও শরিক হয়েছেন তারা। সেভাবেই দেখছি।
তারেক রহমানের পিঠার বাক্স পেয়ে ন্যাশনাল আওয়ামী পার্টির চেয়ারম্যান আজহারুল ইসলাম জাগো নিউজকে বলেন, মঙ্গলবার রাত ৮টার দিকে পিঠা পেয়েছেন। তিনি বলেন পিঠা পেয়েছি। আমার সামনেই টেবিলে আছে। আমার পার্টি অফিসে। বিএনপিকে ধন্যবাদ আমার এবং আমার পরিবারের জন্য পিঠা পাঠিয়েছে।
পিঠা পেয়ে কেমন লাগছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ভালোই লাগছে তবে আমাদের গোলটাতো মিস হয়ে গেলো। আমরা যে জন্য আন্দোলন করলাম পনেরো বছর, সেটি তো সাকসেসফুল করতে হবে। এখনও সময় আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *