রাজনীতিসর্বশেষ

ল্যাপটপ-সনদ পেলো বিএনপির বিজ্ঞানমেলায় বিজয়ীরা

জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) আয়োজিত ‘ভবিষ্যৎ বিজ্ঞানীর খোঁজে’ শীর্ষক ভার্চুয়াল বিজ্ঞানমেলায় ‘খ’ গ্রুপের বিজয়ীদের মধ্যে পুরস্কার হিসেবে ল্যাপটপ ও সনদ বিতরণ করা হয়েছে।
জেডআরএফের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিবাহবার্ষিকী স্মরণে রাখতে শনিবার (৩ ফেব্রুয়ারি) রাতে এ পুরস্কার বিতরণ করা হয়।
মূলত শিশু-কিশোর ও নতুন প্রজন্মের মধ্যে বৈজ্ঞানিক উদ্ভাবন ও সর্বোতভাবে বিজ্ঞান চর্চার অনুপ্রেরণাকে লক্ষ্য করে গত ৪ বছর ধরে ভার্চুয়াল বিজ্ঞানমেলার আয়োজন করা হচ্ছে।
প্রতিযোগিতার ‘ক’ বিভাগে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছিল ২০২৩ সালের ৩ ফেব্রুয়ারি। জেডআরএফের ভার্চুয়াল বিজ্ঞানমেলা আয়োজন উপ-কমিটির আহ্বায়ক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দার এবং সদস্য সচিব অর্থোপেডিক সার্জন ডা. শাহ মুহাম্মাদ আমান উল্লাহ।
এবারের ভার্চুয়াল বিজ্ঞানমেলায় ‘খ’ গ্রুপের বিজয়ীরা হলেন ১ম স্থান অধিকারী কাইসান আহইয়ান রেজা, মেহরাব হাসান মিরাজ (২য়), মুহাইমিনুল ইসলাম খান (৩য়), আলিফ আজফার (৪র্থ), সাদ বিন দেলোয়ার (৫ম) এবং পপুলার চয়েজে তাসফিয়া তাসনিম ইসলাম।
জেডআরএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সার্বিক তত্ত্বাবধানে জিয়াউর রহমান ফাউন্ডেশন আর্তমানবতার সেবায় বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *