আন্তরর্জাতিকসর্বশেষ

মেক্সিকোতে ডাবল ডেকার বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ১৯

মেক্সিকোতে একটি ডাবল ডেকার বাস এবং একটি ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১৯ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ২২ জন। স্থানীয় সময় মঙ্গলবার মেক্সিকোর উত্তর-পশ্চিমাঞ্চলে ওই দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে। খবর এএফপির।
বাসের পুড়ে যাওয়া ধ্বংসাবশেষ থেকে কর্মকর্তাদের মরদেহ সরিয়ে নিতে দেখা গেছে। ওই বাসটি পশ্চিমাঞ্চলীয় রাজ্য জালিস্কোর গুয়াদালাজারা শহর থেকে সিনালোয়ার লস মোচিসের দিকে যাচ্ছিল।
সিনালোয়া রাজ্যের অ্যাটর্নি জেনারেল সারা কুইনোনেজ সামাজিক মাধ্যমে পোস্ট করা এক ভিডিওতে বলেন, ১৯ জনের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তিনি জানিয়েছেন, নিহতদের পরিচয় শনাক্ত করতে কিছুটা সময় লাগবে।
দুর্ঘটনার শিকার ট্রাক এবং বাসে প্রায় ৫০ জন আরোহী ছিল। এগুলোতে আগুন ধরার আগে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। ইলোটা পৌরসভার একটি হাইওয়েতে ঘটা ওই দুর্ঘটনার কারণ অনুসন্ধান করছে স্থানীয় কর্তৃপক্ষ।
মেক্সিকোতে সড়ক দুর্ঘটনা সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে। উচ্চ গতি, গাড়ির বেহাল দশা বা চালকের অবসাদের কারণে প্রায়ই সেখানে ছোট-বড় দুর্ঘটনার খবর পাওয়া যায়। দেশটিতে বিভিন্ন মহাসড়কে মালবাহী ট্রাকের মধ্যেও দুর্ঘটনা বেড়ে গেছে।
গত বছরের জুলাই মাসে ভয়াবহ এক দুর্ঘটনায় কমপক্ষে ২৯ জন নিহত হয়। সে সময় দক্ষিণাঞ্চলীয় ওক্সাকা রাজ্যে একটি যাত্রীবাহী বাস পাহাড়ি রাস্তা থেকে ছিটকে একটি খাদে পড়ে যায়।
এছাড়া গত বছরের নভেম্বরে দক্ষিণ-পূর্বাঞ্চলীয় ভেরাক্রুজ রাজ্যে একটি বাস উল্টে ১২ জন নিহত হয় এবং আরও বেশ কয়েকজন আহত হয়।
গত অক্টোবরে অভিবাসীদের বহনকারী একটি বাস দক্ষিণাঞ্চলীয় রাজ্য ওক্সাকা এবং প্রতিবেশী পুয়েব্লাকে সংযোগকারী একটি মহাসড়কে উল্টে গেলে কমপক্ষে ১৮ জন নিহত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *