রাজনীতিসর্বশেষ

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও পুনর্নির্বাচন দাবি দেশের সব মহানগরে জামায়াতের বিক্ষোভ রোববার

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ এবং গ্যাস ও বিদ্যুৎ সংকট নিরসনে কার্যকর পদক্ষেপ নেওয়ার পাশাপাশি দ্বাদশ সংসদ নির্বাচন বাতিল করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে কর্মসূচি দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। ঘোষিত কর্মসূচি অনুযায়ী, দেশের সব মহানগরীতে আগামী রোববার (২৮ জানুয়ারি) বিক্ষোভ মিছিল করবে দলটি।
বুধবার (২৪ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম।
বিবৃতিতে তিনি বলেন, বর্তমানে দেশে মহাসংকট চলছে। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি জনগণের মাঝে বিপর্যয়কর পরিস্থিতি তৈরি করেছে। চাল, আটা, ডাল, তেল, মাছ, মাংস, আলুসহ সব ধরনের শাক-সবজির অস্বাভাবিক ঊর্ধ্বমূল্য এবং গ্যাস-বিদ্যুৎ সংকটে জনগণ অতিষ্ঠ। সরকার ট্রাকে যে চাল, ডাল, আটা, তেল বিক্রয় করছে তা কিনতে মানুষ ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকছে। এরপরও অনেকে পর্যাপ্ত পরিমাণ দ্রব্যসামগ্রী কিনতে পারছে না।
এটিএম মা’ছুম বলেন, গ্যাস-বিদ্যুৎ ও পানির সমস্যার কারণে জনগণের দুঃখ-কষ্টের সীমা ছাড়িয়ে গেছে। গ্যাস সংকটের কারণে রাত জেগে রান্নাবান্না করতে হচ্ছে।
জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল আরও বলেন, জনগণের ভোটাধিকার হরণ করে একদলীয় প্রহসনের ডামি নির্বাচন করে সরকার দেশের জনগণ থেকে যেমন বিচ্ছিন্ন হয়ে পড়েছে, তেমনই আন্তর্জাতিকভাবেও একঘরে হওয়ার মুখে পড়েছে। সরকারের ডামি নির্বাচন দেশে-বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পায়নি এবং কোথাও স্বীকৃতি পাচ্ছে না।
তিনি বলেন, দেশে বর্তমান রাজনৈতিক, অর্থনৈতিক, কূটনৈতিক মহাসংকট চলছে। সব সংকটের মূল কারণ ভোটারবিহীন ডামি নির্বাচন করে শক্তির জোরে সরকারের ক্ষমতায় থাকার অবৈধ খায়েশ। এই নির্বাচন বাতিল করে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন ছাড়া বর্তমান মহাসংকট থেকে দেশকে উদ্ধার করা সম্ভব নয়।
তিনি বলেন, এসব দাবিতে আমরা দেশের সব মহানগরীতে আগামী ২৮ জানুয়ারি শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করছি। ঘোষিত এ কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করতে দেশের সব মহানগরীর শাখা জামায়াত এবং মহানগরবাসীদের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *