জাতীয়সর্বশেষ

শাহ আমানত বিমানবন্দর সোনার চালান নিয়ে বের হওয়ার পথে তিন পাচারকারী গ্রেফতার

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বের হওয়ার পথে এক কেজি স্বর্ণালংকারসহ তিন পাচারকারীকে গ্রেফতার করেছে কোস্টগার্ড। চট্টগ্রাম বিমানবন্দর সংলগ্ন বিমানবন্দর-পতেঙ্গা সড়কে অভিযান চালিয়ে একটি মাইক্রোবাস থেকে তাদের গ্রেফতার করা হয়।
এসময় মোট এক কেজি ওজনের স্বর্ণালংকার (৫০টি স্বর্ণের চুড়ি, ৪৯টি স্বর্ণের আংটি), একটি ল্যাপটপ, ১৯টি মোবাইলফোন, ১৬ কার্টন সিগারেট জব্দ করে আভিযানিক দল।
গ্রেফতাররা হলেন চট্টগ্রামের রাউজান থানাধীন খৈয়াখালী গ্রামের মো. দিদারুল আলম (৩৩), নগরীর পাঁচলাইশ থানাধীন কাপাসগোলা এলাজার মো. ইমরান (২২) এবং চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানাধীন পদুয়া গ্রামের সাইমন হোসেন (১৭)।
কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা ও সহকারী পরিচালক (গোয়েন্দা) খন্দকার মুনিফ বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানান, বিদেশ থেকে সোনার একটি চোরাচালান চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বের হবে- এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিনগত রাত সাড়ে ১২টায় কোস্টগার্ড বেস চট্টগ্রামের এন্টি স্মাগলিং কর্মকর্তা লে. কমান্ডার এইচএম তানজিমুল ইসলাম মজুমদারের নেতৃত্বে চট্টগ্রাম বিমানবন্দর সংলগ্ন বিমানবন্দর-পতেঙ্গা সড়কে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে একটি মাইক্রোকে থামার সংকেত দিলে এটি দ্রুতগতিতে পালানোর চেষ্টা করে। তবে কোস্টগার্ড সদস্যরা মাইক্রোটি থামাতে সক্ষম হন।
এসময় মাইক্রোবাসটিতে তল্লাশি চালিয়ে সিটের ভেতরে বিশেষ কায়দায় লুকানো ৫০টি স্বর্ণের চুড়ি, ৪৯টি স্বর্ণের আংটি (মোট ১ কেজি), ১ টি ল্যাপটপ, ১৯টি মোবাইলফোন, ১৬ কার্টুন সিগারেট জব্দ করে কোস্ট গার্ড। এসময় চালকসহ মাইক্রোতে থাকা ৩ পাচারকারীকে আটক করা হয়।
গ্রেফতার ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে স্বর্ণ পাচারের সঙ্গে জড়িত। জব্দকৃত স্বর্ণালঙ্কার চট্টগ্রাম কাস্টমস হাউজে এবং আসামিদের পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *