জাতীয়সর্বশেষ

৩ বিভাগে বৃষ্টির আভাস, বাড়তে পারে তাপমাত্রা

বুধবার দেশের তিন বিভাগে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে রাতের তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়ে শীতের তীব্রতা কমতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।
গত কয়েকদিনের মতোই বুধবারও সকাল থেকে ঢাকাসহ সারাদেশে ঘন কুয়াশা রয়েছে। তবে ঢাকায় বেলা ১২টার পর ঘন কুয়াশা ভেদ করে মাঝে মাঝে ক্ষণিকের জন্য দেখা মিলছে সূর্যের।
বুধবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৮ ডিগ্রি থেকে কমে হয়েছে ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। ফলে রয়েছে তীব্র শীতের অনুভূতি।
বুধবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল বান্দরবানে। একদিন আগে যা শ্রীমঙ্গলে ছিল ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।
দেশের বেশিরভাগ স্থানে সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে থাকলেও ঘন কুয়াশার কারণে দিনে রোদ না ওঠায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান কমে শীত অনুভূত হচ্ছে বেশি।
আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।
এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। কুয়াশার কারণে দেশের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।
বৃহস্পতিবার রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
শুক্রবার বৃষ্টি হবে না এবং সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। পরের পাঁচদিনে রাতের তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *