খেলাধুলাসর্বশেষ

অ্যাডিলেড টেস্ট প্রথম ইনিংসে উইন্ডিজকে ১৮৮ রানে অলআউট করলো অস্ট্রেলিয়া

দশম উইকেটে কেমার রোচ ও সামার জোসেফ গড়েছেন ৫৫ রানের জুটি। তবু অ্যাডিলেড টেস্টের প্রথম ইনিংসে ২০০ রানের আগেই অলআউট হয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। ১৩৩ রানে ছিল না ৯ উইকেট। সেখান থেকে দলকে টেনে ১৮৮ রানে নিয়ে ঠেকিয়েছেন দুই লোয়ার অর্ডার। ৬২.১ ওভারেই গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। দলের সর্বশেষ ব্যাটার জোসেফ খেলেছেন ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস। ৪১ বলে ৩৬ রান করেন তিনি।
বুধবার অ্যাডিলেডে দুই ম্যাচের টেস্টে সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ব্যাটিংয়ের নেমে জস হ্যাজলউড ও প্যাট কামিন্সের আঁটোসাটো বোলিংয়ে থিতু হয়ে থাকার চেষ্টা করেন দুই উইন্ডিজ ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট ও তেজনারায়ণ চন্দরপল। তবে তাদের বেশিক্ষণ থাকতে দেননি কামিন্স।
দলীয় ১৪ রানের মাথায় কামিন্সের বলে ক্যামেরন গ্রিনের হাতে ক্যাচ তু্লে দিয়ে সাজঘরে ফেরত যান চন্দরপল। ২৫ বল খেলে ৬ রান করেন তিনি। ১৩ রান করে কামিন্সের দ্বিতীয় শিকার হন আরেক ওপেনার ব্রাথওয়েট। বোল্ড হয়ে ফেরত যান তিনি।
দলের হয়ে একমাত্র ফিফটি হাঁকিয়েছেন কির্ক ম্যাকেঞ্জি। এটি তার ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি। ৭ বাউন্ডারিতে ৫০ রান করে (৯৪ বলে) হ্যাজলউডের বলে উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারের হাতে ধরা পড়েন তিনি
এছাড়া কেমার রোচ দলের সম্মান বাঁচানোর ম্যাচে গুরুত্বপূর্ণ ৪২ বলে ১৭ রান করেন। ১৪ রান করেছেন আলজারি জোসেফ। আলিক আথানেজে করেছেন ১৩ রান। অস্ট্রেলিয়ার হয়ে ৪টি করে উইকেট শিকার করেছেন জস হ্যাজলউড ও প্যাট কামিন্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *