আন্তরর্জাতিকসর্বশেষ

পৌষের শেষ দিন শীতে কাঁপছে কলকাতা

পৌষের শেষ দিন কনকনে শীতে কাঁপছে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা। জারি হয়েছে শৈত্যপ্রবাহের সর্তকতা। ঘন কুয়াশার কারণেও সতর্কতা জারি করা হয়েছে দক্ষিণবঙ্গসহ উত্তরবঙ্গের বেশ কিছু জেলায়।
রোববার (১৪ জানুয়ারি) ভোর থেকেই হু হু করে তাপমাত্রার পারদ নামতে শুরু করে কলকাতায়। এমনটি হওয়ার পূর্বাভাস আগেই দিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। সেটি সত্যি করে দু’দিন ধরে প্রবল ঠান্ডায় জবুথবু অবস্থা পশ্চিমবঙ্গের মানুষের।
পৌষ সংক্রান্তির ঠান্ডা অনুভূত হচ্ছে গঙ্গাসাগরে। গত কয়েকদিনের মতো রোববার ভোর থেকেই উত্তরের হওয়ার জেরে তাপমাত্রার পারদ নিম্নমুখী।
আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, উত্তুরে হাওয়া প্রবেশ করায় রোববারের পরও কিছু দিন কমতে পারে তাপমাত্রা। ঘন কুয়াশার দাপট থাকবে কলকাতাসহ কোচবিহার, জলপাইগুড়ি, দার্জিলিং উত্তর ও দক্ষিণ দিনাজপুর ,মালদা, পুরুলিয়া, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনায়।
কলকাতায় শনিবারের তুলনায় রোববারের তাপমাত্রা অনেকটাই কম। শহরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৬ ডিগ্ৰি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২০ ডিগ্ৰি সেলসিয়াসের কাছাকাছি।
আবহাওয়া দপ্তর জানিয়েছে, চলতি শীতের মৌসুমে শীতলতম দিন আজ। কলকাতাসহ দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গেও শীতের তীব্রতা অনুভূত হচ্ছে। রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। কোনো কোনো জেলায় শৈত্যপ্রবাহও বয়ে যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *