প্রযুক্তিসর্বশেষ

সেটিংস বদলেই ফোনের চার্জ ধরে রাখতে পারবেন

ফোন একটু পুরোনো হলেই সবচেয়ে বেশি যে সমস্যা দেখা দেয় তা হচ্ছে চার্জ দ্রুত শেষ হওয়া। ফোন পুরনো হয়ে গেলে ব্যাটারির কার্যক্ষমতা কমে আসে। তবে যদি নতুন ফোনেও এমন সমস্যা দেখা দেয়, তাহলে বুঝতে হবে আপনি কোনও ভুল করছেন। ফোনের কয়েকটি সেটিংস পাল্টে ফেললেই আপনি এই সমস্যা থেকে মুক্তি পাবেন।
ডিসপ্লের ব্রাইটনেস
ব্যাটারি তাড়াতাড়ি শেষ হয়ে যাওয়ার প্রধান কারণ হল ডিসপ্লে। এজন্য স্ক্রিনের ব্রাইটনেস এমনভাবে সেট করুন, যাতে খুব বেশি না থাকে, আর অল্পও না থাকে। আপনি চাইলে অটো মোডে রাখতে পারেন। ফোনের ব্রাইটনেস অযথা বেশি রাখা উচিত নয়। অটো-লক বা স্ক্রিন টাইমআউট সেটিংস পরিবর্তন করুন।
ব্যাকগ্রাউন্ড অ্যাপ ব্লক করুন
ব্যাকগ্রাউন্ড অ্যাপ সম্পর্কে অনেকেই জানেন না। অথচ এগুলোর জন্য আপনার ফোনের চার্জ খুব সহজেই শেষ হতে শুরু করে। কিছু কিছু অ্যাপ থাকে, যারা ফোনের ব্যাকগ্রাউন্ডে নিজে থেকেই সব সময় চলতে থাকে। আর তারা আপনার ফোনের ব্যাটারি নষ্ট করে দেয়। এই ধরনের ব্যাকগ্রাউন্ড অ্যাপ বন্ধ করে করে দিন। এজন্য সেটিংসে যান এবং তারপর জেনারেল সিলেক্ট করুন এবং ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশে ক্লিক করুন। এতেই ব্যাকগ্রাউন্ডে চলা অ্যাপগুলো বন্ধ হয়ে যাবে।
লোকেশন শেয়ারিং
লোকেশন শেয়ারিং আপনার ফোনের চার্জকে খুব সহজেই শেষ করে দেয়। ফলে প্রতিটি অ্যাপের লোকেশন শেয়ার অপশন অন করবেন না। এটি বন্ধ করতে, সেটিংসে যান, প্রাইভেসিতে ক্লিক করুন, তারপর লোকেশন সার্ভিসেস সিলেক্ট করুন। অলওয়েজ অপশনের পরিবর্তে অ্যাপ ইউজিং অপশনটি বেছে নিন।
লো-পাওয়ার মোড
আইফোন হোক বা অ্যান্ডরয়েড ফোন, সবেতেই লো-পাওয়ার মোড অপশন থাকে। যদি ফোনের ব্যাটারি তাড়াতাড়ি শেষ হয়ে যায়, তাহলে আপনার ফোনে লো পাওয়ার মোড অন করা উচিত। এতে ফোনে বেশ কিছুক্ষণ চার্জ থেকে যায়। এর জন্য প্রথমে সেটিংসে যান। এরপর ব্যাটারি সিলেক্ট করুন এবং তারপরে লো পাওয়ার মোডে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *