বিনোদনসর্বশেষ

কোন পথে যাচ্ছে শাহরুখের ‘ডানকি’

গত বছরের শেষ দিকে মুক্তি পেয়েছিল বলিউড বাদশা শাহরুখের সিনেমা ‘ডানকি’। এটি মুক্তির দিন থেকেই বক্স অফিসে ঝড় তুলেছিল। তবে ক্রমশ গ্রাফ নিচের দিকে নামতে থাকে।
ডিসেম্বরে ‘ডানকি’র আগে মুক্তি পেয়েছিল রণবীরের ‘অ্যানিমেল’। বলা চলে ঠিক একই সময় মুক্তি পায় ‘সালার’ সিনেমাটি।
মুক্তির পর থেকে প্রভাসের ‘সালার’ সিনেমার সঙ্গে ‘ডানকি’র রীতিমতো লড়াই করতে হয়েছে। কারণ প্রথম দিনেই কাঁপিয়ে দিয়েছে ‘সালার’।
‘সালার’ প্রথমদিনেই আয় করেছিল ৯৫ কোটি রুপি। অন্যদিকে প্রথমদিনেই ৩০ কোটির ব্য়বসা করেছিল ‘ডানকি’। দ্বিতীয় দিনে ৪৯.২০ কোটি রুপি ঘরে তুলেছিল শাহরুখের সিনেমা।
গত বছর ‘পাঠান’, ‘জওয়ান’র পর, স্বাভাবিকভাবেই শাহরুখের পরবর্তী সিনেমার অপেক্ষায় ছিল ভক্তরা। আর সেই আবেগেই উঠেছিল ঝড়। কিন্তু বছর পরিবর্তনের সঙ্গে সঙ্গে বক্স অফিসের গ্রাফে পরিবর্তন আসে।
অনেকেই জানাতে যাচ্ছেন আয়ের দিক থেকে ‘ডানকি’ এখন কোন পথে যাচ্ছে? এর জবাব হচ্ছে, ক্রমশ নিম্নমুখী ‘ডানকি’র আয়।
মুক্তির ২৩তম দিনে ৫৫ লাখ রুপি আয় করেছে। তবে এ নিয়ে ২৩তম দিনে ‘ডানকি’র মোট আয় ২২২.৪২ কোটি রুপি।
সাম্প্রতিককালে ভারতীয় সিনেমার মধ্যে মুক্তির কয়েকদিনে পরেই লাফিয়ে ৫০০ কোটির রেকর্ড রয়েছে ‘জওয়ান’র। শাহরুখের এ সিনেমা ব্যবসায়ীক এ গ্রাফ তুলতে সময় লেগেছিল ১৩ দিন। সেখানে গদর ২ এ অংক এনেছিল ২৮ দিনে। তাই প্রত্যেকের ক্ষেত্রে কখনই সময়ের সঙ্গে সমানুপাতিক নয় আয়ের অংকটা।
বছরের শেষে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল রণবীরের ‘অ্যানিমেল’ সিনেমাটি। যেহেতু ডিসেম্বরেই রাজকুমার হিরানির পরিচালনায় মুক্তি পেয়েছে ‘ডানকি’। একই সঙ্গে ২২ তারিখে মুক্তি পেয়েছে প্রভাসের ‘সালার’। স্বাভাবিকভাবেই চাপ বেড়েছে প্রত্যেকটা সিনেমারই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *