খেলাধুলাসর্বশেষ

ভারতের জাতীয় নির্বাচনের মধ্যেই অনুষ্ঠিত হচ্ছে আইপিএল

জাতীয় নির্বাচনের মধ্যেই প্রিমিয়ার লিগের (আইপিএল) আয়োজন করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। সংস্থাটির এক সূত্রের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ‘দ্য টাইমস অব ইন্ডিয়া’।
আগামী ২২ মার্চ থেকে শুরু হবে আইপিএলের ২০২৪ সালের জমজমাট আসর। এরপর ২৬ মে ফাইনালের মাধ্যমে শেষ হবে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। অপরদিকে এপ্রিল-মে মাসের মধ্যে দেশটির সংসদের নিম্নকক্ষ লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
তবে নির্বাচনের সঙ্গে আইপিএলের আয়োজন একই সময়ে পড়ে গেলেও খেলা পেছাবে না বিসিসিআই। এমনকি দেশের বাইরেও খেলা আয়োজনের বিষয়ে ভাবছে না সংস্থাটি।
এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালকে (এএনআই) বিসিসিআই বলেছে, ‘সাধারণ নির্বাচনের কারণে দেশের বাইরে টুর্নামেন্ট সরানোর কোনো পরিকল্পনা নেই। যদি সেই সময়ে কোনো খেলা আয়োজন না করার কোনো যৌক্তিক কারণ দেখাতে পারে, তাহলে খেলা অন্য ভেন্যুতে সরিয়ে নেওয়া হবে।’
গত বছরের ১৯ ডিসেম্বর দুবাইয়ে আইপিএলের আগামী আসরের নিলাম অনুষ্ঠিত হয়েছে। এরপর নিজেদের স্কোয়াড প্রায় চূড়ান্ত করে ফেলেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। নিলামে আইপিএলের ইতিহাসে রেকর্ড ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ককে কিনে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *