প্রযুক্তিসর্বশেষ

নতুন ক্রেটার ডিজাইন-লুক সামনে আনলো হুন্দাই

জনপ্রিয় গাড়ি সংস্থা হুন্দাই আনছে তাদের নতুন ক্রেটা ফেসলিফ্ট। এ বছরি বাজারে আসবে গাড়িটি। সম্প্রতি গাড়ির স্কেচ ডিজাইন প্রকাশ করেছে সংস্থা। যা থেকে অনেকের ধারণা গাড়িটি এইরকমই দেখতে হবে। যদিও লঞ্চের দিনই পরিষ্কার হবে গাড়ির ডিজাইন। সংস্থার নতুন ‘সেন্সুওস স্পোর্টিনেস’ ডিজাইন অনুসরণ করে আনা হবে এই এসইউভি।
আর্বান রাইডিংয়ের ক্ষেত্রে গাড়িতে যেমন অ্যাডভেঞ্চার, ট্রাভেল এবং রাগড চেহারা থাকা দরকার তা দেওয়ার চেষ্টা করেছে হুন্দাই। গাড়িতে থাকতে চলেছে প্যারামেট্রিক ব্ল্যাক ক্রোম গ্রিল এবং আপরাইট হুড ডিজাইন। আকর্ষণীয় করে তুলতে মিলবে কোয়াড বিম এলইডি হেডল্যাম্প।
অ্যালয় হুইল থেকে গাড়ির ফ্রন্ট ফেসিয়া সবেতেই বোল্ড লুক দিতে চলেছে ক্রেটা ফেসলিফ্ট। ফ্রন্টের পাশাপাশি গাড়ির রিয়ার সেকশনে থাকে কানেক্টিং এলইডি টেল ল্যাম্প, স্পোর্টি স্পয়লার ডিজাইন এবং ইন্টিগ্রেটেড এলইডি স্টপ ল্যাম্প।
গাড়ির কেবিনে থাকছে নতুন ড্যাশবোর্ড, ইনফোটেনমেন্ট সিস্টেম, ডিজিটাল ক্লাস্টার স্ক্রিন, লেদারেট সিট, আর্মরেস্ট কভার, ডি কাট স্টিয়ারিং হুইল, অ্যামবিয়েন্ট লাইটিং, টু স্টেপ রিক্লাইন ফাংশন ইত্যাদি।
এই চার চাকা তিনটি ইঞ্জিনের সঙ্গে আসতে চলেছে। প্রথম ১.৫ লিটার ন্যাচারালি অ্যাসপিরেটেড পেট্রল ইঞ্জিন, ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন এবং ১.৫ লিটার কাপ্পা পেট্রল টার্বো জিডিআই পেট্রোল ইঞ্জিন। সঙ্গে মিলবে ৫টি ট্রান্সমিশনে বিকল্প। যার মধ্যে রয়েছে-৬ স্পিড ম্যানুয়াল, ৬ স্পিড অটোমেটিক, সিভিটি অটোমেটিক, ৭ স্পিড ডুয়াল ক্লাচ অটোমেটিক এবং ৭ স্পিড ক্লাচ-লেস ম্যানুয়াল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *