রাজনীতিসর্বশেষ

কিছু প্রার্থী নৌকা পেলেও বৈঠা পায়নি: নিক্সন চৌধুরী

স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরী বলেছেন, আমরা নৌকার পক্ষের লোক। তবে নৌকার মাঝির বিপক্ষে। আমরা নিজ নিজ এলাকায় কিছু প্রার্থী নৌকাটা ঠিকই পেয়েছে তবে, বৈঠাটা আমরা (স্বতন্ত্র) পেয়েছি। বুধবার (১০ জানুয়ারি) বেলা সোয়া ১১টায় জাতীয় সংসদ ভবনে শপথগ্রহণের পর তিনি এ কথা বলেন।
মজিবুর রহমান নিক্সন চৌধুরী বলেন, আমাকে তিন বার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে হলো। সারা বাংলাদেশে যারা এমপি নির্বাচন করে এটা তাদের জন্য সিগন্যাল। জনগণের কাছে থাকতে হবে, বিপদে জনগণের পাশে থাকতে হবে, উন্নয়ন করতে হবে। যে দায়িত্ব দেওয়া হয়েছে আমি দুই দুই বার সঠিকভাবে পালন করেছি দেখেই কিন্তু জনগণ আমাকে তৃতীয়বারের মতো স্বতন্ত্র হিসেবে নির্বাচিত করেছেন। অতএব জনগণের বাইরে কিছু না, সব শক্তি জনগেণের। আমি আমার এলাকার মানুষকে ধন্যবাদ জানাই যে তারা আমাকে আবারও নির্বাচিত করেছেন, তাদের সেবা করার সুযোগ দিয়েছে।
স্বতন্ত্র মিলে জোট গঠন করবেন কি না এমন প্রশ্নের বিষয়ে তিনি বলেন, আমরা আজ কেবল শপথ নিলাম, সবাই পরিচিত না, আমরা আলোচনা করেই সিদ্ধান্ত নেবো। আমরা বিরোধী দলের ভূমিকাই নাই, জোট করার পর যদি আমরা বিরোধী দলে আসি। আমরা সরকারি দলের বিদ্রোহী প্রার্থী। আমরা এখনও বিরোধী দলের ভূমিকায় নাই।
নিক্সন চৌধুরী বলেন, দলীয় স্বতন্ত্র না হলেও দলীয় বিদ্রোহী প্রার্থী আমরা। তবে বিদ্রোহী না বলে স্বতন্ত্র বলেই রাখেন। আপনারা ৬২ জন পরিচিত হলাম আজ, শপথ নিলাম, ভবিষতে কি করা যায় আমরা বসে ঠিক করবো। বিরোধী দলের নেতা হওয়ার জন্য আমরা নির্বাচন করি নাই। আমরা নিজ এলাকায় নৌকার যে মাঝি তার বিরুদ্ধে নির্বাচন করেছি। আমরা নৌকার পক্ষে তবে নৌকার মাঝির বিপক্ষে। তারা নৌকাটা ঠিকই পাইছে তবে বৈঠাটা আমরা পাইছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *