খেলাধুলাসর্বশেষ

অভিষেকেই সেঞ্চুরি, এবার আলোচনায় ‘টুয়েলভ ফেল’ পরিচালকের ছেলে

সম্প্রতি ভারত ও বাংলাদেশে সাড়া ফেলে দিয়েছে বলিউড সিনেমা ‘টুয়েলভ ফেল’। সিনেমাপ্রেমীদের ব্যাপক প্রশংসা কুড়াচ্ছেন পরিচালক বিধু বিনোদ। দ্বাদশ শ্রেণিতে ফেল করা এই ছাত্রের আইপিএস অফিসার হয়ে ওঠার গল্প দিয়ে সিনেমা বানিয়ে দর্শকদের হৃদয় কেড়েছেন বিনোদ।
এবার বাবার মতোই ভারতীয় ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করে সবার নজরে এসেছেন ছেলে অগ্নি চোপড়া। দেশটির প্রথম শ্রেণির ক্রিকেটের ঘরোয়া প্রতিযোগিতা রঞ্জি ট্রফিতে মিজোরামের হয়ে অভিষেক ম্যাচেই দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। সিকিমের বিপক্ষে ১৭৯ বলে ১৬৬ রানের দুরন্ত ইনিংস খেলেন এই তরুণ ক্রিকেটার।
অগ্নির যুক্তরাষ্ট্রের মিশিগান প্রদেশে। সেখানও ক্রিকেট মাঠ মাতিয়েছেন এই বাঁহাতি ব্যাটার। এরপর দেশে ফিরে মুম্বাইয়ের হয়ে নিজের ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন তিনি। তবে মুম্বাইয়ে টিকে থাকার কঠিন চ্যালেঞ্জের মুখে পড়ে মিজোরামে যোগ দেন অগ্নি। গত বছরের অক্টোবরে মিজোরামের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে অভিষেক ঘটে তার।
ভারতের ঘরোয়া ক্রিকেটে এখনও পর্যন্ত সাতটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন অগ্নি। এর মধ্যে ওয়ানডেতে করেছেন ১৭৪ রান। সংক্ষিপ্ত ফরম্যাটের খেলায় ১৫০.৯৬ স্ট্রাইক রেটে করেছেন ২৩৪ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *