রাজনীতিসর্বশেষ

জনগণের আকাঙ্ক্ষা পূরণে সংগ্রাম অব্যাহত থাকবে: গণতন্ত্র মঞ্চ

জনগণের আকাঙ্ক্ষা পূরণে সংগ্রাম অব্যাহত থাকবে বলে জানিয়েছে গণতন্ত্র মঞ্চ। এছাড়া ডামি নির্বাচন ও তার ফলাফলকে বাতিল করে একটি অন্তর্বর্তীকালীন নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করার দাবি জানান সংগঠনের নেতারা।
মঙ্গলবার (৯ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে গণতন্ত্র মঞ্চ। সেখানে বক্তারা এসব কথা বলেন।
সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রধান জোনায়েদ সাকী বলেন, ৭ জানুয়ারি নির্বাচনের নামে যে প্রহসন হয় তাতে ক্ষমতা বদলের কোনো সুযোগ ছিল না। সরকারি দল তাদের নিজেদের মধ্যে থেকেই ডামি প্রার্থী দাঁড় করিয়ে একটা কৃত্রিম প্রতিদ্বন্দ্বিতা দেখানোর আয়োজন করেছে। এর বাইরে সরকারি দলের বর্তমান ও সাবেক জোট সঙ্গীদের সঙ্গে আসন ভাগাভাগির মধ্যে দিয়ে তারা প্রতিযোগিতার ন্যূনতম জায়গাকেও বন্ধ করেছে।
তিনি বলেন, দেশের বড় অংশের প্রতিনিধিত্বকারী রাজনৈতিক দলগুলো এই প্রহসনের নির্বাচন প্রত্যাখ্যান করার ফলে এই নির্বাচন আগে থেকেই প্রতিদ্বন্দ্বিতাহীন একতরফা হিসেবে জনগণের কাছে প্রতিভাত হয়েছে। কাজেই কোনোভাবেই এটা একটা নির্বাচনের মর্যাদা পেতে পারে না।
নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, আমাদের এখানকার বিচিত্র রাজনীতির কারণে, বিচিত্র রাজনৈতিক মতামতের কারণে আমরা এক সঙ্গে একটা মঞ্চে আসতে পারছি না। বাংলাদেশে যে তথাকথিত নির্বাচন হয়েছে সেটির ব্যাপারে আমেরিকাসহ বেশিরভাগ দেশ বলেছে ৭ তারিখের এটা কোনো নির্বাচন হয়নি। এটা একটা জাল নির্বাচন হয়েছে, ভুয়া নির্বাচন হয়েছে।
এসময় গণতন্ত্র মঞ্চ আন্দোলনে যাবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মান্না বলেন, আমরাতো আন্দোলনেই আছি। ২৮ অক্টোবরের পর থেকেই আমরা সমস্ত আন্দোলন কর্মসূচি পালন করে আসছি। আমরা লাগাতার আমাদের কর্মসূচি চালিয়ে যাবো। আমরা এখন পর্যন্ত যুগপৎ আন্দোলনে আছি। আমরা যুগপৎ আন্দোলন কন্টিনিউ করতে চাই।
সংবাদ সন্মেলনে আরও বক্তব্য রাখেন, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রধান সাইফুল হক, জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দীন মাহমুদ স্বপনসহ গণতন্ত্র মঞ্চের অন্যান্য নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *