জাতীয়সর্বশেষ

ভোটে অনিয়ম: দুই থেকে সাত বছরের জেল ৬১ জনের

দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটে নানা অনিয়মের অভিযোগে দেশের বিভিন্ন অঞ্চলে ৬১ জনকে পৃথক মেয়াদে সাজা দিয়েছে আদালত। রোববার (৭ জানুয়ারি) দিনগত রাতে নির্বাচন কমিশন (ইসি) থেকে এসব তথ্য জানানো হয়।
ইসি জানায়, বগুড়ার সোনাতলার আমিনুরের সন্তান রাশেদ। বগুড়া-১ আসনে ভোটে অনিয়ম করায় তাকে কারাদণ্ডের পাশাপাশি জরিমানা করেছেন প্রথম শ্রেণির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুমিন হাসান। আরপিও অনুযায়ী রাশেদকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও সাত বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
এছাড়া ব্রাহ্মণবাড়িয়ায় জাল ভোট দেওয়ার অভিযোগে মোট ৯ জনকে সাজা দেওয়া হয়েছে। জেলার সদর উপজেলা, বিজয়নগর, সরাইলে দুজনকে ও আশুগঞ্জে একজনকে সাজা দেওয়া হয়েছে। একই অভিযোগে আরও কয়েকজনকে আটক করা হয়েছে।
তাদের মধ্যে পৌর এলাকার মধ্যপাড়া শান্তিবাগের শাকিকুল ইসলাম অনন্ত, একই এলাকার মো. ইউসুফ, বিজয়নগরের সাটিরপাড়ার আজিজুল ভূঁইয়া ও একই উপজেলার নোয়াগাঁওয়ের সাব্বির আহমেদকে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়।
কুড়িগ্রাম-৩ আসনে জাল ভোট দেওয়ার অভিযোগে মাহতাব হোসেন রুদ্র (২২) নামে একজনকে পাঁচ বছরের সাজা দিয়েছে আদালত।
খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার লোগাং ইউনিয়নের বড় পানছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ছদ্মবেশে জাল ভোট দেওয়ার অভিযোগে চারজনকে ছয় মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন- জাহিদ হাসান (১৯), শওকত মিয়া (২১), হালিম (২১) ও ফুল মিয়া (২১)। তাদের সবার বাড়ি পানছড়ির ফাতেমানগর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *