তুরস্কে হেলিকপ্টার বিধ্বস্ত , ১১ সেনা নিহত

তুরস্কের দক্ষিণপূর্বাঞ্চলে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১১ সেনা কর্মকর্তা প্রাণ হারিয়েছেন । বৃহস্পতিবারের এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দু’জন। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

বার্তা সংস্থা আনাদোলূ এজেন্সির খবরে বলা হয়, কুগার হেলিকপ্টারটি তুরস্কের বিতলিস প্রদেশের কেকমেস গ্রামের কাছে বিধ্বস্ত হয়। সেটি তাতভান শহর থেকে নিকটবর্তী বিনগল প্রদেশে যাচ্ছিল। স্থানীয় সময় দুপুর ২টা ২৫ মিনিটে হেলিকপ্টারটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় কর্তৃপক্ষের।

তুর্কি কর্মকর্তারা জনিয়েছেন, ভুক্তভোগীদের মধ্যে নয়জন ঘটনাস্থলেই মারা যান। বাকি দু’জনের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ।

নিহতদের মধ্যে তুর্কি সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ওসমান এরবাসও রয়েছেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

এরদোয়ানের মুখপাত্র ইব্রাহিম কালীন একটি টুইট বার্তায় বলেছেন, আমরা খুব ব্যথিত ।

তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়াকে ‘দুর্ঘটনা’ বলে উল্লেখ করেছে। তবে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়নি।

ন্যাটো মিত্র তুরস্কের এমন ক্ষতিতে শোক প্রকাশ করেছে ইউরোপীয় ইউনিয়ন এবং যুক্তরাষ্ট্র। প্রয়োজনে যেকোনও ধরনের সহায়তা করতে প্রস্তুত বলেও জানিয়েছে তারা।

একটি টুইট বার্তায় যুক্তরাষ্ট্র দূতাবাসের পক্ষ থেকে বলা হয়, যারা এই দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের পরিবারের প্রতি সহমর্মিতা জানাচ্ছি। যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করছি।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »