আগামী নির্বাচনে ফের প্রতিদ্বন্দ্বিতার ইঙ্গিত দিলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড এখনো দাবি করছেন যে, গত বছরের নভেম্বরের নির্বাচনে তিনিই জয়ী হয়েছেন। বুধবার যুক্তরাষ্ট্রের তিনটি রক্ষণশীল গণমাধ্যমকে দেওয়া সাক্ষাত্কারে তিনি আবারও এই দাবি করেন। একই সঙ্গে তিনি ২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ইঙ্গিত দিয়েছেন। ইউএসএ টুডের খবরে এ কথা জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প এখনো অসত্য দাবি করছেন। হোয়াইট হাউজ ছাড়ার পর ফক্স নিউজকে দেওয়া সাক্ষাত্কারে তিনি বলেন, খুবই খারাপ ও অসৎ কিছু ঘটেছে। এটি জঘন্য ব্যাপার। এটি তৃতীয় বিশ্বের দেশের নির্বাচনের মতো হয়েছে। আমি মনে করি, আমরা বিপুল ব্যবধানে জয়ী হয়েছি।

তিনি বলেন, হোয়াইট হাউজ ছাড়া পর সত্যিই আমি নীরব থাকার চেষ্টা করেছি। ক্যাপিটল ভবনে হামলার পর ফেসবুক, টুইটারসহ প্রভাবশালী সামাজিক যোগাযোগ মাধ্যমে নিষিদ্ধ হওয়ার কারণে তিনি সমর্থকদের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। এ বিষয়ে নিউজম্যাক্সকে তিনি বলেন, আমি টুইটারে ফিরে যেতে চাই না। আমি জানি এটি খুবই বিরক্তিকর। আর লাখ লাখ মানুষ এসব সামাজিক মাধ্যম ছেড়ে দিচ্ছে। তিনি জানান, সমর্থকদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখতে নিজস্ব প্ল্যাটফরম চালুর চিন্তাভাবনা রয়েছে তার।

তিনি জানান, দ্বিতীয় অভিশংসন বিচার সত্ত্বেও রিপাবলিকান ভোটারদের মধ্যে তার জনপ্রিয়তা বজায় রয়েছে। ২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি এখনই কিছু বলতে চাইছি না। তবে আমাদের বিপুল সমর্থন রয়েছে। তার পরিকল্পনার বিষয়ে জানান, রিপাবলিকান দলের রাজনীতিতে গুরুত্বপূর্ণ নিয়ামক হিসেবে থাকতে চান তিনি।

এ সময় তিনি সিনেটের শীর্ষ রিপাবলিকান নেতা মিচ ম্যাককনেলের সমালোচনাও করেন। প্রেসিডেন্ট পদে না থাকাটা ‘মিস’ করছেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি ‘মিস’ করছি। সবকিছু ভালো হচ্ছিল। এখন অনেক খারাপ হচ্ছে। বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের কর্মকাণ্ডও তিনি গভীরভাবে পর্যবেক্ষণ করছেন।

এদিকে ট্রাম্পের সমালোচনাকে পাত্তা না দেওয়ার কথা বলেছেন সিনেটের রিপাবলিকান নেতা মিচ ম্যাককনেল। সম্প্রতি সিনেটে অভিশংসন বিচারে ট্রাম্পকে অব্যাহতি দেওয়ার পক্ষে ভোট দিলেও ম্যাককনেল সমালোচনা করে বলেন, ক্যাপিটলে হামলায় ট্রাম্পের দায় রয়েছে। এরপর ট্রাম্প ম্যাককনেলের সমালোচনা করে বলেন, সে জেদি, একরোখা মানুষ। তার মাধ্যমে রিপাবলিকান দলে ভালো কিছু আসবে না। যারা তাকে অনুসরণ করবেন ভবিষ্যতে তারা নির্বাচনে হারবেন। ট্রাম্পের সমালোচনা দেখে ম্যাককনেল হেসেছেন বলে জানিয়েছে সিএনএন। তিনি সার্বিকভাবে ট্রাম্পকে এড়িয়ে চলতে চাইছে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »