দেশে ফের করোনায় মৃত্যু বেড়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৮৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ হাজার ৩৯৩ জনে। এর আগের দিন বুধবার দেশে ৭৭ জনের মৃত্যু হয়েছিল।

২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৩৪১ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা ৭ লাখ ৫৬ হাজার ৯৫৫ জন। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় নতুন করে করোনামুক্ত হয়েছেন ৪ হাজার ৭৮২ জন। আর এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৭৭ হাজার ১০১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৭২৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। তবে আগের দিনের নমুনাসহ আজ পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৯২৮ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৯ দশমিক ৩৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮৮ জনের মধ্যে পুরুষ ৫২ জন ও নারী ৩৬ জন। এর মধ্যে ঢাকা বিভাগেরই রয়েছেন ৪৮ জন। এছাড়া চট্টগ্রামে ২২, রাজশাহীতে ৪, খুলনায় ১, বরিশালে ৪, সিলেটে ৫, রংপুরে ২ ও ময়মনসিংহে ২ জন রয়েছেন। এদের মধ্যে ৮৫ জন হাসপাতালে মারা গেছেন। আর বাসায় তিনজন মারা গেছেন।

গত একদিনে মৃত্যুদের বয়স বিবেচনায় ষাটোর্ধ ৫৫ জন, ৫১ থেকে ৬০ এর মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ এর মধ্যে ১৫ জন, ৩১ থেকে ৪০ এর মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ জনের মধ্যে দুইজন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন মারা গেছেন।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »