অভিষিক্ত শরিফুলের হাতেই প্রথম উইকেট

অভিষেক টেস্টেই সবচেয়ে গুরুত্বপূর্ণ উইকেট পেলেন শরিফুল ইসলাম। দিমুথ করুনারত্নেকে ১১৮ রানে লিটন দাশের ক্যাচ বানান বাংলাদেশের বাঁহাতি পেসার। ১৯০ বলে ১৫ চারে সাজানো ছিল শ্রীলঙ্কা অধিনায়কের ইনিংস। ওপেনিংয়ে লাহিরু থিরিমান্নের সঙ্গে তার জুটি ২০৯ রানের। সেঞ্চুরির পথে আছেন ওপেনিংয়ে নামা অপর ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নেও।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া সিরিজ নির্ধারণী ম্যাচটিতে টস জিতে প্রথমের ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক দলের অধিনায়ক দিমুথ করুণারত্নে।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম জয়ের লক্ষ্য নিয়েই এদিন মাঠে নেমেছে সফরকারী বাংলাদেশ। এই ম্যাচে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে টাইগাররা। পেসার ইবাদাত হোসেনকে বিশ্রামে দেওয়া হয়েছে। তার পরিবর্তে ক্রিকেটের অভিজাত এই সংস্করণে অভিষেক হচ্ছে তরুণ পেসার শরিফুল ইসলামের।

এর আগে সিরিজের প্রথম টেস্টে ড্র করেছিল উভয় দল। টানা পাঁচ দিন শ্রীলঙ্কার বিরুদ্ধে সমানতালে লড়াই করে পাওয়া ড্র বাংলাদেশ শিবিরে ফিরিয়েছে আত্মবিশ্বাস। রানের জোয়ার বইয়ে দেয়া এই ম্যাচের মধ্য দিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো ২০ পয়েন্ট পেয়েছে লাল-সবুজ বাহিনী।

 

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »