কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৪ ডাকাত গ্রেফতার

কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৪ ডাকাতকে গ্রেফতার করেছে কোতোয়ালি মডেল থানা পুলিশ। মঙ্গলবার (২৭ এপ্রিল) বিকালে তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে- জেলার আদর্শ সদর উপজেলার নুরপুর দক্ষিণপাড়া গ্রামের তাজুল ইসলাম ওরফে তাজির (৩২), কুচাইতলী মধ্যমপাড়া গ্রামের মাসুম হোসেন ওরফে সাগর (৩২), সংরাইশ দক্ষিণ পাড়া গ্রামের সুজন মিয়া (২০) ও সংরাইশ পশ্চিম পাড়া গ্রামের নাবিল মিয়া (১৯)। এসময় পুলিশ তাদের কাছ থেকে কাঠের বাটযুক্ত ৩৬ টি লম্বা একটি ছেনি, ২২ টি লম্বা দুইটি ছোরা, ৩২ টি লম্বা লোহার রড যাহা লম্বা অনুমান ও একটি ধারালো খুর জব্দ করা হয়।

এ ঘটনায় দায়েরকৃত মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, আদর্শ সদর উপজেলার গোমতী নদীর পালপাড়া ব্রিজের দক্ষিণ পাশে নির্জন স্থানে মঙ্গলবার ভোর রাতে সংঘবদ্ধ একটি ডাকাত দল অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো। গোপন সূত্রে এমন খবর পেয়ে কোতোয়ালি মডেল থানার এসআই মহিউদ্দিন শেখের নেতৃত্বে এএসআই হান্নান আল মামুন ও এএসআই রুবেল মাহমুদসহ পুলিশের একটি দল সেখানে অভিযান পরিচালনা করে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে পুলিশ তাজুল ইসলাম ওরফে তাজির, মাসুম হোসেন ওরফে সাগর, সুজন মিয়া ও নাবিল মিয়াসহ ৪ ডাকাতকে গ্রেফতার করে তাদের নিকট থেকে দেশীয় অস্ত্র-শস্ত্র উদ্ধার করে। এসময় অজ্ঞাতনামা আরও ১০/১২ জন ডাকাত পালিয়ে যায়।

মামলার বাদি এসআই এসআই মহিউদ্দিন শেখ জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ডাকাতরা জানিয়েছে তারা রাতের অন্ধকারে ঘর-বাড়িতে ডাকাতিসহ রাত্রিকালীন চলাচলরত পথচারী জনসাধারণকে সুযোগ বুঝে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়ার ঘটনা সংঘটিত করে আসছিল।

কোতোয়ালি মডেল থানার ওসি আনোয়ারুল হক জানান, গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে থানায় মাদকসহ বিভিন্ন অপরাধে একাধিক মামলা রয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। পলাতক ডাকাতদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »