বাগদাদের হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ২৭

ইরাকের রাজধানী বাগদাদের একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২৭ জন নিহত ও ৪৬ জন মারাত্মকভাবে আহত হয়েছেন। শনিবার রাতে এ ঘটনা ঘটে বলে আজ রবিবার (২৫ এপ্রিল) খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, বাগদাদের দক্ষিণ-পূর্ব দিকের দিয়ালা ব্রিজ এলাকার ইবনে খতিব হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অক্সিজেন ট্যাঙ্ক বিস্ফোরণের পরই সেখান থেকে আগুনের সূত্রপাত হয় বলে একটি সূত্রের দাবি। হাসপাতালটিতে অসংখ্য কোভিড-১৯ রোগী আছে বলে জানা গেছে।

আগুন লাগার পরপরই অনেক অ্যাম্বুলেন্স হাসপাতালের দিকে ছুটে আসে এবং আহত ব্যক্তিদের বের করে নিয়ে আসছিল, জানান রয়টার্সের স্থানীয় ফটোগ্রাফার। মেডিক্যাল সূত্র জানিয়েছে, আহত রোগীদের অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ইরাকি সিভিল ডিফেন্স ইউনিটের প্রধান মেজর জেনারেল কাদিম বোহান জানান, পালমোনারি ইনটেনসিভ কেয়ার ইউনিটের মেঝেতে আগুন লাগে এবং হাসপাতালে থাকা ১২০ জনের মধ্যে ৯০ জন রোগীকেই উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ তথ্যমতে, ইরাকে এখন পর্যন্ত ১০ লাখ ২৫ হাজার ২৮৮ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ১৫ হাজার ২১৭ জন।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »