বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা প্রশ্নবিদ্ধ: কংগ্রেসম্যান গ্রেগরি মিকস

যুক্তরাষ্ট্র কংগ্রেসের কমিটি অন ফরেন অ্যাফেয়ার্সের চেয়ারম্যান ও প্রভাবশালী সদস্য গ্রেগরি মিকস বলেছেন, যুক্তরাষ্ট্র সরকার চায় বাংলাদেশ উন্নয়নের সব ক্ষেত্রে এগিয়ে যাক। কিন্তু বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা আজ প্রশ্নবিদ্ধ। সেখানে মানবাধিকার লংঙ্ঘিত হচ্ছে। তিনি বলেন, গণতন্ত্র ও বিচার ব্যবস্থায় স্বচ্ছতা ও জবাবদিহিতা না থাকলে উন্নয়নের অভিযাত্রা বাধাগ্রস্ত হবে।

 

স্থানীয় সময় শুক্রবার বিকালে নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসে এক ফান্ড রেইজিং অনুষ্ঠানে এসব কথা বলেন এই কংগ্রেসম্যান। আমেরিকা বাংলাদেশ চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি (এবিসিসিআই) এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে কংগ্রেসম্যান গ্রেগরি মিকস আরো বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের গণতন্ত্র, সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করতে চায়। স্বতপ্রণোদিত হয়ে বাংলাদেশ সফরের কথা উল্লেখ করে তিনি বলেন, আমি বাংলাদেশ ও দেশটির জনগণকে ভালোবাসি।

এবিসিসিআই প্রেসিডেন্ট গিয়াস আহমেদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এবিসিসিআইর কো-চেয়ার শাহ নেওয়াজ, বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাবের সভাপতি আসেফ বারী টুটুল, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি সোলায়মান ভূঁইয়া, ব্যবসায়ী নেতা ফাহাদ সোলায়মান প্রমুখ।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »