ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে নুরের বিরুদ্ধে রাজশাহীতে মামলা

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

বুধবার (২১ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে মহানগর যুবলীগের যুগ্ম সম্পাদক তৌরিদ আল মাসুদ রণি নগরীর বোয়ালিয়া মডেল থানায় মামলাটি দায়ের করেন।

মামলার আর্জিতে নুরের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত, বিভিন্ন সময় বর্তমান সরকার ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও মানহানিকর মন্তব্য করে হেয় করার অভিযোগ আনা হয়েছে।

মামলার বাদি জানান, সাবেক ভিপি নুর তার নিজের ফেসবুক আইডি থেকে লাইভে এসে যে বক্তব্য দিয়েছেন, তাতে একজন মুসলমান হিসেবে কষ্ট পেয়েছেন। কে মুসলমান, তার সার্টিফিকেট নুরকে দেওয়ার অধিকার কেউ দেয়নি। এছাড়া তার বক্তব্যে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে শত্রুতা সৃষ্টি ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর অপচেষ্টার কারণে তিনি মামলাটি করেছেন।

এদিকে নুরের বিরুদ্ধে করা মামলাটি আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানান বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিবারণ চন্দ্র বমণ। তিনি বলেন, ইতিমধ্যে বাদির আর্জিটি মামলা হিসেবে গ্রহণ করে তদন্তের জন্য একজন উপ-পরিদর্শককে দায়িত্ব দেওয়া হয়েছে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »