বিমানের আজকের চারটি বিশেষ ফ্লাইট বাতিল

কঠোর লকডাউনে প্রবাসী কর্মীদের জন্য আজ শনিবার থেকে পাঁচটি দেশে বিশেষ ফ্লাইট পরিচালনার কথা থাকলেও প্রথম দিনেই বিমানের চারটি ফ্লাইট বাতিল করা হয়েছে। তবে সন্ধ্যায় একটি ফ্লাইট ছাড়তে পারে।

বিমানের জনসংযোগ বিভাগের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিমানের জনসংযোগ বিভাগ জানায়, আজ বিমানের চারটি ফ্লাইট বাতিল করা হয়েছে। এর মধ্যে সৌদি আরবে সকাল সোয়া ছয়টা, বেলা ২টা ৫০ মিনিটের ফ্লাইট ছিল। এছাড়া দুবাইয়ের দুটি ফ্লাইট বাতিল করা হয়েছে।

সকাল সোয়া ছয়টায় বাতিল হওয়া ফ্লাইটের ২০১ জন যাত্রীকে ইতোমধ্যেই বিমানের ব্যবস্থাপনায় হোটেল রাখা হয়েছে। অন্যদের ক্ষেত্রেও একই ব্যবস্থা নেওয়া হবে। আর যাত্রী কম থাকায় দুবাইয়ের ফ্লাইটটি বাতিল করা হয়। তবে সন্ধ্যায় একটি ফ্লাইট ছাড়ার আশা করা হচ্ছে।

তাহেরা খন্দকার বলেন, সৌদি আরবে বিশেষ ফ্লাইট নামার অনুমতি পাওয়া যাচ্ছে না। ইতোমধ্যেই আবেদন করা হয়েছে। অল্প সময়ের মধ্যেই হয়তো এটি পাওয়া যাবে। অনুমতি পাওয়া গেলে সন্ধ্যা ছয়টায় জেদ্দার উদ্দেশে ফ্লাইটটি ছেড়ে যেতে পারে।

তিনি আরও বলেন, আজ দুবাইয়ের দুটি ফ্লাইটের জন্য ২২ ও ২৫ জন যাত্রী যাত্রা নিশ্চিত করেছেন। অথচ এর একটি ফ্লাইটেই ৩০০ যাত্রীর টিকিট নেওয়া আছে। তাই যাত্রী কম থাকায় ফ্লাইটটি বাতিল হয়েছে।

আগামীকাল রোববার আরব আমিরাত ও সৌদি আরবে বিমানের পাঁচটি ফ্লাইট আছে, সেগুলো সব ছেড়ে যাবে বলে আশা প্রকাশ করেন তাহেরা খন্দকার।

করোনা পরিস্থিতি অবনতির দিকে যাওয়ায় সরকার ঘোষিত কঠোর লকডাউনে পাঁচটি দেশে বিশেষ ফ্লাইট চালু করার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয় গত বৃহস্পতিবার। সিদ্ধান্ত অনুযায়ী, আজ থেকে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট চালু হওয়ার কথা ছিল।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »