ভালো নেই সোনালি দিনের সুপারস্টার ওয়াসিম

ঢালিউড চলচ্চিত্রের সোনালি দিনের নায়ক ওয়াসিম। একসময়ের দর্শকপ্রিয় এই নায়ক কিছুদিন ধরে অসুস্থ হয়ে বাসাতেই আছেন। পারছেন না ঠিকমতো হাঁটতেও। তাই বিছানাতে শুয়ে-বসে দিন কাটছে তার। ইত্তেফাক অনলাইনকে বিষয়টি জানিয়েছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

জায়েদ খান জানান, ‘ওয়াসিম ভাইয়ের ব্রেন, নার্ভ ও হার্টে সমস্যা। তাকে এভার কেয়ারে নিয়ে যাওয়া হয়েছিলো কিন্তু সেখানকার চিকিৎসকরা তাকে বাসায় নিয়ে যেতে বলেছে। কারণ, দেশে করোনার যে পরিস্থিতি তাতে হাসপাতালে রাখা ঠিক হবে না।

তিনি আরও জানান, ‘এই মূহুর্তে ওয়াসিম ভাইকে দেশের বাইরে নেওয়া প্রয়োজন ছিলো কিন্তু করোনার কারণে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় তা হচ্ছে না। এখন বাসা থেকেই চিকিৎসা করাতে হবে।’

মোহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ চলচ্চিত্রের মাধ্যমে প্রথম নায়ক হিসেবে রূপালী পর্দায় আসেন নায়ক ওয়াসিম। সিনেমাটি ব্যবসাসফল হলে সুপারস্টার হয়ে উঠেন তিনি। এরপর ১৯৭৬ সালে মুক্তি পাওয়া এস এম শফী পরিচালিত ‘দি রেইন’ সিনেমা তাকে ব্যাপক পরিচিতি এনে দেয়।

১৯৭৩ থেকে ১৯৯০ সাল পর্যন্ত চলচ্চিত্রে শীর্ষ নায়কদের একজন ছিলেন তিনি। ফোক ফ্যান্টাসি আর অ্যাকশন ছবির অপ্রতিদ্বন্দ্বী অভিনেতা ছিলেন তিনি। অভিনয় জীবনে ১৫২টির মতো ছবিতে অভিনয় করেছেন তিনি।

তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো- দ্য রেইন, ডাকু মনসুর, জিঘাংসা, কে আসল কে নকল, বাহাদুর, দোস্ত দুশমন, মানসী, দুই রাজকুমার, সওদাগর, নরম গরম, ইমান, রাতের পর দিন, আসামি হাজির, মিস লোলিতা, রাজ দুলারী, চন্দন দ্বীপের রাজকন্যা, লুটেরা, লাল মেম সাহেব, বেদ্বীন, জীবন সাথী, রাজনন্দিনী, রাজমহল, বিনি সুতার মালা, বানজারান।

তিনি অলিভিয়া, অঞ্জু ঘোষ ও শাবানার সঙ্গে বেশি সংখ্যক সিনেমায় অভিনয় করেছেন। দি রেইন সিনেমায় নায়িকা ছিলেন অলিভিয়া। এরপর বাহাদুর, লুটেরা, লাল মেম সাহেব, বেদ্বীন সিনেমায় অলিভিয়ার সঙ্গে অভিনয় করেন। রাজ দুলালী ছবিতে শাবানার সঙ্গে অভিনয় দর্শকদের মুগ্ধ করেছিলে। অঞ্জু ঘোষের সঙ্গে অভিনয় করেছেন- সওদাগর, নরম গরম, আবেহায়াত, চন্দনদ্বীপের রাজকন্যা, পদ্মাবতী, রসের বাইদানীসহ বেশকিছু সিনেমায়।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »