কারো মন ভালো নেই

করোনা ভাইরাসের সঙ্গে দীর্ঘ লড়াই শেষে না ফেরার দেশে চলে গেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক ফরিদ আহমেদ। আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুতে সংগীত অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করছেন তারকা শিল্পীরা।

ফাহমিদা নবী

‘সারারাত ঘুম হলোনা…। পার্থ মজুমদার দাদা গভীর রাতে ফরিদ ভাইয়ের শেষ রক্ষা বোধহয় হলো না বলেই কাঁদলেন। আর কেউ যেন কোন অভিমান, অভিযোগ যেন কারো প্রতি কেউ আর না রাখি ,তাই বললেন। সেই থেকে ভোর হলো, সকাল হলো জেগেই আছি! কারো মন ভালো নেই…কষ্ট! আর পারছিনা..! শেষ পর্যন্ত করোনার সাথে যুদ্ধ করে। ভালো-সহজ মানুষ ফরিদ ভাই চলেই গেলেন। আর কিছু বলতে পারছিনা। কাদঁতেও পারছিনা। ফরিদ ভাইকে আল্লাহ রাব্বুল আলামিন বেহেশত নসীব করুন (আমিন)। তার পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করছি।

সংস্কৃতি অঙ্গনকে পরিবার ভেবে ‘রেশ’ নামের পেইজটিতে সাংস্কৃতিক কর্মকাণ্ডের ছোট বড় সব খবর, বার্তা প্রচার করতেন খুঁজে খুঁজে ভালোবেসে। আজকে লিখবে ‘রেশ’ পেইজটিতে তার চির নিদ্রায় চলে যাবার কথা। খুব ভেবে, খুব কষ্ট থেকে, খুব ভালোবেসে মানবিক আবেদন করছি সবাইকে বিষয়টাকে হাল্কা ভাবে নেবেন না। করোনার ছোবল থেকে বাচঁতে নিজের খেয়াল নিজে করুন। দয়া করে নিজের খেয়াল সবাই করুন। সাবধানে থাকুন, সচেতন থাকুন।প্রয়োজন ছাড়া বাইরে যাবেননা।অতিরিক্ত কিছু দরকার নাই।একেবারে অল্পে চলতে চেষ্টা করুন।ঘরেই থাকুন, মাস্ক ব্যবহার করুন ।মানসিক শক্তি হারাবেন না। আল্লাহ আমাদের রক্ষা করুন। আমিন।

সামিনা চৌধুরী

ফরিদ ভাই…। আমার বিশ্বাস হয় না…। হাসিমাখা মুখটা না হয় মনে রাখি…।

মনির খান

‘ভাবতেই চোখ ভিজে যাচ্ছে ফরিদ আহমেদ ভাইয়ের মৃত্যুর শোকবার্তা এভাবে লিখতে হবে। আমাদের ছেড়ে চলে গেলেন প্রখ্যাত সুরকার ও সংগীত পরিচালক, আমার প্রথম প্রকাশিত এ্যালবাম “তোমার কোন দোষ নেই” এর সংগীত পরিচালক শ্রদ্ধেয় ফরিদ আহমেদ ভাই। রেখে গেলেন হাজারও স্মৃতি আর তার শত-শত অমর সৃষ্টি। গুণী এই দেশবরেণ্য সংগীতজ্ঞের মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়ে গেলো আমাদের সংগীত অঙ্গনের, আমি হারালাম আমার একজন বড় ভাই তুল্য অবিভাবককে। ফরিদ আহমেদ ভাইয়ের অকাল মৃত্যুতে আমি গভীর শোক, শ্রদ্ধা ও সমবেদনা জ্ঞাপন করছি। সেইসাথে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করছি, আল্লাহ আপনাকে জান্নাতবাসী করুক, আমিন।

লায়লা

‘একে একে মাথার উপরের সব ছায়াগুলো চলে যাচ্ছেন। সংগীতপ্রাণ, সাদামাটা খুবই ভালো মনের একজন নিরহংকারী মানুষ শ্রদ্ধেয় ফরিদ আহমেদ স্যারও চলে গেলেন আজকে আমাদের ছেড়ে। আপনার রুহের মাগফিরাত কামনা করছি স্যার।’

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »