সাঁতারু টুম্পার সবচেয়ে বেশি স্বর্ণপদক

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে সেরা ক্রীড়াবিদদের নাম ঘোষণা করা হয়নি। বিওএর কাছে জানতে চাইলে উপমহাসচিব শেখ বশির আহমেদ মামুন জানিয়েছিলেন, তারা কাউকে ক্রীড়াবিদ ঘোষণা করছেন না। আয়োজক বিওএ না ঘোষণা করলেও সোনিয়া আক্তার টুম্পা সদ্যসমাপ্ত গেমসে সবচেয়ে বেশি স্বর্ণ পদক জয় করেছেন। দলীয় ও ব্যক্তিগত মিলিয়ে নৌবাহিনীর এই সাঁতারু সোনিয়া আক্তার টুম্পা ৮টি স্বর্ণ পদক জয় করেন। এর মধ্যে ব্যক্তিগত ইভেন্টে ৫টি, রিলেতে ৩টি স্বর্ণ।

টুম্পা বললেন, ‘পরিশ্রমের ফল পেয়ে খুশি। অনেক দিন পর এতগুলো ইভেন্ট করলাম। মধ্যে আমার অনুশীলনের ঘাটতি ছিল। জুনাইনাও ভালো করছিল। এ কারণে ইভেন্ট কমিয়ে দিয়েছিলাম। কারণ ফিটনেস সর্বোচ্চ পর্যায়ে না থাকা অবস্থায় বেশি ইভেন্ট করলে আমার সংস্থা নৌবাহিনী বঞ্চিত হতো, আমিও ইনজুরিতে পড়তাম। এ বছর স্বল্প সময় অনুশীলন হলেও কঠোর পরিশ্রম করেছি। ভাবিনি এত ভালো হবে। আসলে নিজের সর্বোচ্চ চেষ্টাই করেছি।

টুম্পা বললেন,‘আসিফ রেজা ও আমি দুজন একই সংস্থায় খেলছি। আমাদের অনুশীলনের ধরনও এক। অনুশীলনে একে অপরকে সহায়তা করছি। অনেক সময় দেখা গেল আমার অনুশীলন সঠিকভাবে হচ্ছে না। ঐ অবস্থায় আসিফ এগিয়ে এসে আমার ভুলগুলো ধরিয়ে দিচ্ছে। আমিও তার ভুলগুলো ধরিয়ে দেওয়ার চেষ্টা করি। আমরা পরস্পরকে উত্সাহিত করছি, অনুপ্রাণিত করছি।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »