মামুনুলের দ্বিতীয় বিয়ে শরিয়ত সম্মত: বাবুনগরী

সম্প্রতি সোনারগাঁওয়ের একটি রিসোর্টে অবরুদ্ধ হওয়ার পর সঙ্গিনী নারীকে নিজের দ্বিতীয় স্ত্রী ঘোষণা দিয়ে তুমুল বিতর্কের জন্ম দেওয়া হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের পক্ষ নিয়েছে তার সংগঠন হেফাজতে ইসলাম।

কথিত দ্বিতীয় বিয়ে ইস্যুতে মামুনুলকে হেফাজত থেকে বহিষ্কার করা হতে পারে বলে ব্যাপক জল্পনা-কল্পনা থাকলেও যুগ্মমহাসচিব হিসেবে স্বপদেই বহাল থাকছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা এই নেতা। হেফাজতের হাই কমান্ড মনে করছে জান্নাত আরা ঝর্নার সঙ্গে মামুনুলের বিয়ে একান্তই তাদের দুই জনের ব্যক্তিগত ব্যাপার। তাছাড়া এই বিয়ে শরীয়তসম্মতভাবে হয়েছে বলে তিনি (মামুনুল) দৃঢ়ভাবে দাবি করেছেন।

হেফাজত নেতৃবৃন্দের একটি কমিটি যাচাই করে তার এই দাবির সত্যতা পেয়েছে। তাই নিছক দ্বিতীয় বিয়ে করার কারণে মামুনুলের বিরুদ্ধে কোনো ধরনের ব্যবস্থা নেওয়ার প্রয়োজন দেখছে না হেফাজতের হাই কমান্ড। উপরন্তু রিসোর্টে স্ত্রীসহ নাজেহাল হওয়ার ঘটনায় মাওলানা মামুনুল হক যদি আইনী পদক্ষেপ গ্রহণ করেন তবে তার প্রতি হেফাজতে ইসলামের নৈতিক সমর্থন থাকবে।

রবিবার (১১ এপ্রিল) চট্টগ্রামের দারুল উলুম হাটহাজারী মাদ্রাসায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় দায়িত্বশীলদের এক বিশেষ জরুরি সভা অনুষ্ঠিত হয় যেখানে মামুনুলের ব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে ইতিপূর্বে দলীয় সূত্র আভাস দিয়েছিল। কিন্তু রবিবারের সভায় মামুনুল ইস্যুতে কোনো আলোচনাই হয়নি বলে ইত্তেফাককে জানান হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। তিনি আরো বলেন, সভাশেষে আল্লামা জুনায়েদ বাবুনগরী সংবাদ মাধ্যমকে বলেছেন মামুনুলের বিয়ের বিষয়টি একান্তই তাদের ব্যক্তিগত ব্যাপার। এই বিয়ে শরীয়তসম্মতভাবেই হয়েছে।

সভায় করোনার অজুহাত দিয়ে দেশের কওমী মাদরাসাগুলো বন্ধ করার প্রতিবাদ জানানো হয়েছে উল্লেখ করে আজিজুল হক ইসলামাবাদী জানান, করোনার অজুহাতে মাদরাসা বন্ধের ষড়যন্ত্র দেশের তৌহিদী জনতা কোনো মতেই মেনে নেবে না। করোনা থেকে মুক্তির জন্য মহান আল্লাহর দরবারে কুরআন তিলাওয়াত, জিকির, তাসবি পাঠ ও দোয়া ছাড়া কোনো বিকল্প নেই। সুতরাং আল্লাহর সাহায্য পাওয়ার জন্য মাদ্রাসা খোলা রাখা সরকারেরই নৈতিক দায়িত্ব বলে হেফাজতে ইসলাম মনে করে।

এক প্রশ্নের উত্তরে আজিজুল হক ইসলামাবাদী বলেন, ইতিমধ্যে দারুল উলুম হাটহাজারী মাদ্রাসায় পরীক্ষা গ্রহণ শেষ হয়েছে। সরকারি নির্দেশনা মেনে গত বৃহস্পতিবার শিক্ষার্থীরা মাদরাসা ত্যাগ করেছে। আগামী ২৯ মে চট্টগ্রামের হাটহাজারীতে জাতীয় ওলামা-মাশায়েখ সম্মেলন আয়োজন করা হবে বলে জানান মাওলানা আজিজুল হক।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »