ইরানের পারমাণবিক কেন্দ্রে সন্ত্রাসী হামলা

ইরানের নাটানজ পারমাণবিক কেন্দ্রে হামলার ঘটনা ঘটেছে। রবিবার (১১ এপ্রিল) হওয়া এ ঘটনার নিন্দা জানিয়ে তেহরান এটিকে সন্ত্রাসী হামলা বলে আখ্যায়িত করেছে। ইরানি বিপ্লবী গার্ড কর্পসের (আইআরজিসি) টেলিগ্রাম চ্যানেলের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে মার্কিন গণমাধ্যম সিএনএন।

আইআরজিসি প্রধান আকবর সালেহি বলেন, আজকের এই হামলা প্রদর্শন করে যে, শত্রুরা পারমাণবিক বিজ্ঞানে ইরানের অগ্রগতি ও সমঝোতা মেনে নিতে পারছে না। এ কারণেই তারা নাটানজ পারমাণবিক কেন্দ্রে হামলা চালিয়েছে।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অধিকার ইরান রাখে জানিয়ে তিনি বলেন, যারা এই ধরনের সন্ত্রাসী হামলা চালায় তাদের বিরুদ্ধেও। আইআরজিসির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এর আগে রবিবার সকালে পারমাণবিক কেন্দ্রে হামলার তথ্যটি নিশ্চিত করেন ইরানের কর্মকর্তারা। আগের দিনই দেশটির সরকার ঘোষণা দিয়েছিল যে, তারা ভূগর্ভস্থ সুবিধায় নতুন ১৫০টি ইউরেনিয়াম সমৃদ্ধ সেন্ট্রিফিউজ চালু করেছে। পরদিনই এ সন্ত্রাসী হামলা হলো।

ইরানের পারমাণবিক শক্তি সংস্থার মুখপাত্র বেহরুজ কমলভান্ড জানান, হামলা হলেও এ ঘটনায় কেউ হতাহত কিংবা কোনো ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। কারা জড়িত তা খুঁজে বের করতে তদন্ত শুরু করা হয়েছে। নতুন কোনো তথ্য পেলে সেটি পরবর্তীতে জানানো হবে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »