শেখ কবির বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট পুনঃনির্বাচিত

সর্বসম্মতিক্রমে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের ২০২১ ও ২০২২ সনের জন্য প্রেসিডেন্ট পুনঃনির্বাচিত হয়েছেন শেখ কবির হোসেন।

এছাড়া মেঘনা লাইফ ইন্স্যুরেন্স এবং কর্ণফুলি ইন্স্যুরেন্স কোম্পানির ভাইস-চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ, প্রথম ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।

নিটল ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান এ কে এম মনিরুল হক, ভাইস-প্রেসিডেন্ট হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান উপাধ্যক্ষ মো. আব্দুস সহিদ, এমপির সভাপতিত্বে নির্বাচন গত ৯ এপ্রিল ২০২১ তারিখে ভার্চুয়াল পদ্ধিতে অনুষ্ঠিত হয়।

নির্বাচন বোর্ডের অন্যান্য দুইজন সদস্য নিজাম উদ্দিন আহমেদ এবং মোস্তফা গোলাম কুদ্দুছ উপস্থিত ছিলেন।

নির্বাচন বোর্ডের সচিব হিসাবে দায়িত্ব পালন করেন জনাব নিশীথ কুমার সরকার, সেক্রেটারী জেনারেল, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন।

শেখ কবির হোসেন বর্তমানে সোনার বাংলা ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ও বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মেম্বারস অব গভর্নরস। দেশের বীমা শিল্পের উন্নয়নে তিনি সর্বদাই নিজেকে নিয়োজিত রেখেছেন।

এছাড়াও শেখ কবির হোসেন লায়ন্স ক্লাবের সঙ্গে জড়িত।

তিনি লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনালের সাবেক আন্তর্জাতিক পরিচালক হিসাবে দেশে-বিদেশে লায়ন আন্দোলনের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তিনি একাধিক স্কুলকলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও শুভাকাঙ্ক্ষি। তিনি আগারগাঁওয়ে অবস্থিত লায়ন চক্ষু হাসপাতালেরও অন্যতম পৃষ্ঠপোষক। এছাড়াও দেশের একমাত্র ইসলামি চক্ষু হাসপাতালের ভাইস-চেয়ারম্যান হিসাবেও তিনি দায়িত্ব পালন করছেন।

তিনি প্রাইভেট ইউনিভার্সিটি এসোসিয়েশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজম্যান্ট এর চেয়ারম্যান, সিডিবিএল এর চেয়ারম্যান, ফারইষ্ট ইন্টারন্যাশনাল ইউনিভারসিটির ট্রাষ্ট্রি বোর্ডের চেয়ারম্যান।

নব-নির্বাচিত প্রথম ভাইস-প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ (পাভেল) মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের ভাইসচেয়ারম্যান বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন এর (২০২১-২০২২) মেয়াদের জন্য প্রথম ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। তিনি কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ভাইস চেয়ারম্যান এবং মেঘনা লাইফ সিকিউরিটিজ এ্যান্ড ইনভেষ্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান। এছাড়া তিনি নিজাম-হাসিনা ওয়েলফেয়ার ফাউন্ডেশন এবং নিজাম-হাসিনা ফাউন্ডেশন হাসপাতাল এর অন্যতম পরিচালক।

বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমিসহ দেশে বিদেশে তিনি বীমার উপর বিভিন্ন ট্রেনিং এবং সেমিনারে অংশগ্রহণ করেন।

বিগত এক দশক ধরে তিনি অর্থমন্ত্রণালয়, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রন কর্তৃপক্ষ এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের বিভিন্ন কমিটির সদস্য হিসেবে বীমা খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

তিনি বর্তমানে এফবিসিসিআইয়ের একজন সদস্য এবং এফবিসিসিআইয়ের ইন্স্যুরেন্স বিষয়ক ষ্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ছিলেন।
এফবিসিসিআইয়ের প্রতিনিধিদলের সদস্য হিসেবে জাপান, হংকং, চীন, ওমান, রাশিয়া, ইউক্রেইন ও ফিলিপাইন সহ আরো বেশ কয়েকটি দেশ সফর করেন।

তিনি রোটারী ক্লাব অব ঢাকা মিডটাউন -এর প্রেসিডেন্ট ইলেক্ট হিসেবে নির্বাচিত।

পুনঃনির্বাচিত ভাইস-প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এর প্রতিষ্ঠালগ্ন থেকেই চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। ১৯৮২ সালে তার ব্যবসায়িক পেশা শুরু করেন।

ঢাকা বিশ্ববদ্যালয় থেকে এম. কম ডিগ্রী লাভ করেন এবং ইউ কে থেকে এসিসিএ পার্ট-১ সম্পন্ন করেন।  হক নিটল মটরস্ লিমিটেড এর নির্বাহী পরিচালক ছিলেন এবং ২০০৫ সাল পর্যন্ত বিক্রয় ও বিপনণের প্রধান হিসাবে দায়িত্বে ছিলেন।

২০১১ সাল থেকে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি এফবিসিসিআই, আইবিসিসিআই, বিএমসিসিআই ও এমসিসিআই- এর সাধারণ পরিষদের সদস্য। ব্যক্তিগত জীবনে হক বিভিন্ন কৃষ্টি ও সংস্কৃতির মানুষদের জীবন যাত্রা সম্পর্কে জানতে ভাল বাসেন। তিনি একজন ক্রীড়ামোদি এবং ক্রিকেট তার প্রিয় খেলা। দেশ-বিদেশে প্রশিক্ষণ গ্রহণ করে দেশের আর্থসামাজিক উন্নয়নে নিজেকে যুক্ত করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত রয়েছেন।

নির্বাহী কমিটির অন্য ১৭ জন সদস্য হলেন- মোজাফফর হোসেন পল্টু, চেয়ারম্যান, ইউনিয়ন ইন্স্যুরেন্স; আব্দুল্লাহ আল মাহমুদ, চেয়ারম্যান, ক্রিষ্টাল ইন্স্যুরেন্স; ফরিদুন্নাহার লাইলী, সাবেক এমপি, চেয়ারপাসন, জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স; মোঃ ইসহাক আলী খান পান্না, সাবেক চেয়ারম্যান ও পরিচালক, ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স; নজরুল ইসলাম, চেয়ারম্যান, ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স;  এম. কামাল উদ্দিন, চেয়ারম্যান, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স; বেলাল আহমেদ, চেয়ারম্যান, জনতা ইন্স্যুরেন্স; মজিবুল ইসলাম, চেয়ারম্যান, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স; সৈয়দ বদরুল আলম, পরিচালক, বেষ্ট লাইফ ইন্স্যুরেন্স; আলহাজ্ব মোঃ ইসমাইল নওয়াব, ভাইস চেয়ারম্যান, ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ; বিএম ইউসুফ আলী, মুখ্য নির্বাহী কর্মকর্তা, পপুলার লাইফ ইন্স্যুরেন্স; পি. কে. রায়, এফসিএ, মুখ্য নির্বাহী কর্মকর্তা, রুপালী ইন্স্যুরেন্স;  ফারজানাহ চৌধুরী, মুখ্য নির্বাহী কর্মকর্তা, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স;  মোঃ জালালুল আজিম, মুখ্য নির্বাহী কর্মকর্তা, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স; মোঃ ইমাম শাহীন, মুখ্য নির্বাহী কর্মকর্তা,  এশিয়া ইন্স্যুরেন্স; মোঃ গোলাম কিবরিয়া, মুখ্য নিবার্হী কর্মকর্তা, রুপালী লাইফ ইন্স্যুরেন্স এবং  কাজিম উদ্দিন, মুখ্য নির্বাহী কর্মকর্তা, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »