মমতা আহতের ঘটনায় সিবিআই তদন্তের আবেদন খারিজ

ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম আসন থেকে লড়ছেন রাজ্যটির বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সেখানে প্রচারে বেরিয়ে তার আহত হওয়ার ঘটনায় দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) এর তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করা হয়েছিল। শুক্রবার (৯ এপ্রিল) এ আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবডের নেতৃত্বাধীন ৩ বিচারপতির ডিভিশন বেঞ্চ এই সিদ্ধান্ত দিয়েছে বলে জানিয়েছে পশ্চিমবঙ্গের পত্রিকা আনন্দবাজার। প্রতিবেদনে বলা হয়, গত ১০ মার্চ নির্বাচনী কর্মসূচি চলাকালীন নন্দীগ্রামে পায়ে আঘাত পান মুখ্যমন্ত্রী। পরিকল্পনা করে বাংলার মুখ্যমন্ত্রীর উপর হামলা করা হয়েছে বলে অভিযোগ করেছে তৃণমূল। এর পর থেকে হুইলচেয়ারে বসে বিভিন্ন সভায় মমতাও একই অভিযোগ করেছেন।

ইন্দোনেশিয়ায় ঘূর্ণিঝড়ে নিহত ১৬৫, নিখোঁজ ৪৫

সেই পরিস্থিতিতে ঘটনার সিবিআই তদন্ত চেয়ে আদালতে আবেদন জমা দিয়েছিলেন উত্তরপ্রদেশের ৩ আইনজীবী। তাদের বক্তব্য ছিল, রাজ্যের প্রশাসনিক প্রধান যখন

ষড়যন্ত্রের অভিযোগ করেছেন, তখন বিষয়টি নিয়ে সঠিক তদন্ত হওয়া প্রয়োজন। ভবিষ্যতে ভোট চলাকালীন এই ধরনের ঘটনা ঘটলে, কোন পথে তদন্ত হওয়া উচিত, তারও দিকনির্দেশ করতে আদালতে আর্জি জানিয়েছিলেন তারা।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »