পরিচালক সমিতির নতুন নেতৃত্ব ঠিক হবে আজ

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিকে আগামী দুই বছর কারা নেতৃত্ব দেবেন, সেই ফয়সালা হবে আজ (২ এপ্রিল)। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থায় (বিএফডিসি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে আগেরবার দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করলেও এবার তিনটি প্যানেলে মোট প্রার্থী ৪৮ জন। প্যানেলগুলো হলো কাজী হায়াৎ-এস এ হক অলিক, সোহানুর রহমান সোহান-শাহীন সুমন এবং শাহ আলম কিরণ-সাফিউদ্দিন সাফি। নির্বাচনে ভোটার সংখ্যা ৩৬১ জন।

সভাপতি পদে প্রার্থী হয়েছেন কাজী হায়াৎ, শাহ আলম কিরণ ও সোহানুর রহমান সোহান। মহাসচিব পদে দাঁড়িয়েছেন এস এ হক অলিক, শাহীন সুমন ও সাফিউদ্দিন সাফি।

সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন আবুল খায়ের বুলবুল ও ছটকু আহমেদ। উপ-মহাসচিব পদে লড়বেন এম. এ, আউয়াল, কবিরুল ইসলাম রানা, ফিরোজ আলম ও মনিরুল ইসলাম সোহেল। অর্থ-সচিব পদে মো. সালাহউদ্দিন ও মো. তারিকুল ইসলাম ভূঁইয়া (সায়মন তারিক)।

সাংগঠনিক সচিব পদে জি. সরকার, রকিবুল ইসলাম রকিব ও সাইফুর রহমান (সাইফ চন্দন), আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সচিব প্রার্থী নোমান রবিন ও মুরাদ পারভেজ, সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব পদে রফিক সিকদার ও শাহীন কবির টুটুল, প্রচার, প্রকাশনা ও দফতর সচিব হিসেবে দাঁড়িয়েছেন কাজী আলমগীর ও মো. আনোয়ার সিরাজী।

নির্বাহী ১০টি সদস্যপদের জন্য লড়বেন ২৫ জন প্রার্থী। এ তালিকায় আছেন অনুতোষ বড়ুয়া চঞ্চল, আবদুস সামাদ খোকন, আহাম্মেদ আলী মণ্ডল, আব্দুর রহিম বাবু, এম. এ আউয়াল, ওয়াজেদ আলী বাবলু, কমল সরকার, জাকির হোসেন রাজু, ডা. বুলবুল বিশ্বাস, দেওয়ান নাজমুল, দীপঙ্কর সেন গুপ্ত দীপন, নূর মোহাম্মদ মনি, পল্লী মালেক, বিপ্লব শরীফ, মোস্তাফিজুর রহমান বাবু, মোছা. মাসুমা রহমান তানি, রায়হান মুজিব, শিল্পী চক্রবর্তী, শাহাদাৎ হোসেন লিটন, শাহ মো. সংগ্রাম, শামীমুল ইসলাম শামীম, সাঈদুর রহমান সাঈদ, সেলিম আজম, সারোয়ার হোসেন এবং হাসিবুল ইসলাম হাসিব।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান আব্দুল লতিফ বাচ্চু। নির্বাচন কমিশনের দুই সদস্য বি এইচ নিশান এবং আ স ম শফিকুর রহমান। নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে আছেন দেওয়ান নজরুল।  বর্তমান কমিটির সভাপতি মুশফিকুর রহমান গুলজার এবং মহাসচিব বদিউল আলম খোকন নির্বাচন করছেন না।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »