হেফাজতের সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের নেতা, মন্ত্রী, অনেক সরকারি মিডিয়ায় প্রচার করা হয়েছে ‘হেফাজতকে বিএনপি ইন্ধন দিয়েছে। কর্মসূচি পালনে সমর্থন দিয়েছে।’ কিন্তু হেফাজতের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই। আমরা স্পষ্ট করে বলতে চাই, বিএনপি নয়, উসকানি তো দিয়েছে সরকার। প্রথম থেকে উসকানি দিয়ে আজকে এই অবস্থার সৃষ্টি করেছে তারা।

গতকাল মঙ্গলবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘আপনারা লক্ষ করে দেখবেন যে, প্রতিবাদ মিছিলের ওপর পুলিশ আক্রমণ করেছে। আওয়ামী লীগের সশস্ত্র সন্ত্রাসীরা আক্রমণ করেছে। স্বাধীনতার ৫০ বছর যখন সমগ্র জাতি পালন করছে তখন এই অবৈধ সরকারের পুলিশ এবং আওয়ামী লীগের সন্ত্রাসী পেটুয়া বাহিনীর গুলিতে ও আক্রমণে ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়ীয়ায় সাধারণ মানুষের রক্ত ঝরেছে।

‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রক্ত ঝরানোর দায় সরকারকে নিতে হবে’

মির্জা ফখরুল বলেন, ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়ীয়াতে হত্যাযজ্ঞের প্রতিবাদে আমরা কর্মসূচি দিয়েছি। গত কয়েক দিনে আমাদের হিসাব অনুযায়ী ১৫ জন মানুষ প্রাণ হারিয়েছে। আমরা পরিষ্কার করে বলতে চাই, আমাদের প্রতিবাদ ছিল স্বাধীনতা দিবসে মানুষ হত্যার প্রতিবাদে। হেফাজতের সঙ্গে আমাদের এই কর্মসূচিগুলোর কোনো সংশ্রব নেই। হেফাজত কোনো রাজনৈতিক সংগঠনও নয়। সরকার যেহেতু এই হত্যাকাণ্ড ঘটিয়েছে, সেই হত্যাকাণ্ডের প্রতিবাদ আমরা করছি।

করোনা পরিস্থিতি নিয়ে সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, সরকার ১৮ দফা নির্দেশনা দিয়েছে, কিন্তু বাস্তবায়নের কোনো লক্ষণ দেখছি না। সরকারের উদ্যোগটা কোথায়? সংবাদ সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ উপস্থিত ছিলেন।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »