সালথা প্রেসক্লাবের ভবন ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন

ফরিদপুরের সালথায় প্রেসক্লাবের নির্মাণাধীন ভবন ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় সাংবাদিকরা।

মানববন্ধনে সালথা প্রেসক্লাবের সভাপতি মো. সেলিম মোল্যা তার বক্তব্যে বলেন, গত এক সপ্তাহ হয়ে গেছে আমাদের ক্লাবের নির্মাণাধীন ভবন ভাঙচুর করে স্থানীয় দুষ্কৃতকারীরা। এ ঘটনায় প্রেসক্লাবের পক্ষ থেকে থানায় লিখিত একটি অভিযোগ করা হলেও অজ্ঞাত কারণে পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছে না। এতে আমরা সাংবাদিকরা হতাশা প্রকাশ করছি। আমরা আমাদের নিরাপত্তা নিয়ে এখন শঙ্কিত।

তিনি আরও বলেন, আগামী ৭২ ঘণ্টার মধ্যে যদি পুলিশ ক্লাব ভাঙচুরের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয় তাহলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

সালথা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলামের পরিচালনায় মানববন্ধনে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ফরিদপুর জেলা শাখার সদস্য সচিব কাজী এরসাদ, সালথা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মাহমুব হোসেনসহ প্রেসক্লাবের সকল সদস্য ও স্থানীয় সাংবাদিকরা বক্তব্য রাখেন।

সালথা থানার ওসি (তদন্ত) সুব্রত গোলদার বলেন, মানববন্ধনের বিষয় আমাদের অবগত করা হয়নি। তবে ক্লাবের পক্ষ থেকে থানায় যে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে সে বিষয় তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, উপজেলা সদরের বাইপাস সড়কের পাশে প্রেসক্লাবের নতুন ভবন নির্মাণ কাজ চলছিল। গত ৩ মার্চ ভবনের নির্মাণ কাজ শুরু করা হয়। কাজ শুরুর প্রথম থেকেই স্থানীয় এক নেতাদের নেতৃত্বে কয়েক দফা ভবন নির্মাণ কাজে বাধা দেয়া হয়। তাদের বাধা উপেক্ষা করে কাজ চলমান থাকে। এরপর ওই নেতা ফেসবুকে প্রেসক্লাবের ভবন নির্মাণ ও স্থানীয় সাংবাদিকদের নিয়ে উস্কানিমূলক পোষ্ট দেয়। ফেসবুকে পোষ্ট দেয়ার পর গত ২৩ মার্চ রাতের কোনো এক সময় ক্লাবের নির্মাণাধীন ভবনের দেয়াল ভেঙ্গে ফেলার ঘটনা ঘটে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »