সব পুলিশ সরকারের পক্ষে নেই: রেজা কিবরিয়া

সরকারের পতন অবশ্যম্ভাবী বলে মন্তব্য করেছেন গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া। সব পুলিশ সরকারের পক্ষে নেই বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এবি পার্টির উদ্যোগে ‘কণ্ঠরোধ, হত্যা ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ ও সংহতি সভায় এ মন্তব্য করেন তিনি।

ড. রেজা কিবরিয়া বলেন, পুলিশ নিয়ে অনেক সমালোচনা হয়। কিন্তু আমি আমি বলবো, এই সরকার যেসব কর্মকাণ্ড করছে এতে সব পুলিশের সম্মতি নেই। অনেকে এ সরকারকে দেখানোর জন্য মানুষের ওপর অত্যাচার করছে। কিন্তু সব পুলিশ সরকারের পক্ষে নেই। আমাদের যে নতুন প্রজন্ম আছে তাদেরকে ভুল ভয়-ভীতি দেখিয়ে কোন কিছু করা সম্ভব না। সরকার যতই চেষ্টা করুক ইতিহাস বিকৃতি করতে, ইতিহাস থেকে মুক্তিযোদ্ধাদের নাম মুছে ফেলে দিতে কিন্তু এগুলো কখনোই সম্ভব না। এ সরকারের পতন আসবেই।

যারা নেতৃত্ব দিয়ে সামনে আসবে তাদের মাধ্যমেই এ সরকারের পতন হবে বলেও জানান তিনি।
তিনি বলেন, হেফাজতে ইসলামের সব কাজে আমি এগ্রি করি না। কিন্তু এই জালিম সরকারের বিরুদ্ধে যারাই দাঁড়াবে তাদের পেছনে সবাই যেতে রাজি আছে। যারাই রাজপথে নামছে তারা আমাদের সবার অধিকার রক্ষা করছে। আমাদের বাক স্বাধীনতা রক্ষা করার জন্য চেষ্টা করছে।

এই অর্থনীতিবিদ আরও বলেন, আমরা সব সময় ঐক্যের কথা বলি কিন্তু আমাদের এই ঐক্য নিয়ে অনেক সমস্যা আছে। এই সরকারকে হটিয়ে কে ক্ষমতায় বসবে না বসবে এটা পরের বিষয়। এটা জনগণ নির্ধারণ করবে। কিন্তু যারা এই আন্দোলনে যোগ দিতে চায় তাদেরকে সামনে আসতে হবে। সবকিছুতেই ঝুঁকি আছে কিন্তু আমার মনে হয় এখন আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে।

এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক প্রমুখ।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »