ত্রুটি ধরা পড়লো চীনের জে-২০ স্টিলথ ফাইটার জেটে

উড্ডয়নে ত্রুটি ধরা পড়লো চীনের জে-২০ স্টিলথ ফাইটার জেটে। এটি ঘোষণা করার পরেই চীনের একটি বিমান ইঞ্জিন প্রস্তুতকারক প্রতিষ্ঠান থেকে বিমান হস্তান্তর বন্ধ করার ঘোষণা দিলো ইউক্রেন।

চাইনিজ চেঙ্গদু এয়ারস্পেস কর্পোরেশন চীনা পিপলস লিবারেশন আর্মি এয়ার ফোর্স (পিএলএএফ) এর জন্য এটি তৈরি করেছিল। চীনের দাবী অনুযায়ী এটি একটি পঞ্চম প্রজন্মের যুদ্ধবিমান। জে-২০ বিমানটি এয়ার সুপ্যিউরিটি ক্ষমতাসম্পন্ন,নির্ভুলভাবে নিশানায় আক্রমণ পরিচালনা করতে সক্ষম একটি ফাইটার জেট।

বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় জেট ইঞ্জিন প্রস্তুতকারক মোটর সিচ হ’ল জাপানিজিয়ায় অবস্থিত একটি ইউক্রেনীয় ব্যক্তিগত মালিকানাধীন সংস্থা, যদিও চীনা সংস্থাগুলির সংখ্যাগরিষ্ঠ মালিকানা রয়েছে। ইউক্রেনীয় সরকার ঘোষণা করেছে যে তারা গত সপ্তাহে চীনা বিনিয়োগকারীদের কাছ থেকে বিমানের ইঞ্জিন প্রস্তুতকারকের মালিকানা ফিরিয়ে দেবে

নিকেকেই এশিয়ার প্রতিবেদন অনুসারে, ইউক্রেন কিয়েভ মোটর সিচের নিয়ন্ত্রণ ফিরিয়ে দেবে এবং এর পরিচালনা হাতে নিতে বেইজিং স্কাইরিজন এভিয়েশনের মাধ্যমে শেষ চেষ্টা করবে তারা। বেইজিং স্কাইরিজন হলো পিপলস লিবারেশন আর্মির (পিএলএ) সামরিক-শিল্প বাহিনীর একটি অংশ।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »