এক বছরের মধ্যে বিসিএস শেষ করতে চায় পিএসসি

আগামী এক বছরের মধ্যে বিসিএস পরীক্ষার সব কার্যক্রম শেষ করতে চায় সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই লক্ষ্যে রোডম্যাপ প্রস্তুত করেছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। চলমান ৪৩তম বিসিএসকে টার্গেট করে কর্মপরিকল্পনা তৈরি করা হয়েছে। শুধু ৪৩তম বিসিএস নয়, ভবিষ্যতে প্রতিটি বিসিএস ১২ মাসের মধ্যে সম্পন্ন করার পরিকল্পনা করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, এক দিনও সময় নষ্ট করতে চাই না। ১২ মাসের মধ্যে ৪৩তম বিসিএস পরীক্ষার সব কার্যক্রম সম্পন্ন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। শুধু ৪৩তম নয়, ভবিষ্যতে বিসিএস পরীক্ষা এক বছরে শেষ করার জন্য সবাত্মক চেষ্টা করবে পিএসসি। পরীক্ষার ক্ষেত্রে পিএসসিতে কোনো দীর্ঘসূত্রতা থাকবে না। তিনি আরো বলেন, পরীক্ষা শুরুর সময় থেকে পরবর্তী এক বছরের মধ্যে প্রতিটি বিসিএসের প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষা শেষ করা হবে। ফলাফলও খুব কম সময়ের মধ্যে প্রকাশ করা হবে।

পিএসসির সঙ্গে সংশ্লিষ্টরা জানিয়েছেন, মার্চ মাসে এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হবে। এরপর জুলাইয়ে লিখিত পরীক্ষা নেওয়ার একটি পরিকল্পনাও রয়েছে পিএসসির। ৪৩-এর আবেদন গত ৩০ ডিসেম্বর শুরু হয়েছে, যা ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে। এবারের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »