আরও দুটি নতুন প্লেন বিমানে যুক্ত হচ্ছে ফেব্রুয়ারিতে

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যোগ হচ্ছে আরও দুটি প্লেন। সর্বাধুনিক প্রযুক্তির ড্যাশ ৮-৪০০ মডেলের সম্পূর্ণ নতুন প্লেন দু’টি আগামী ফেব্রুয়ারি মাসেই বিমানে যুক্ত হবে। বিমান দুটি ৭৪ আসন বিশিষ্ট।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, কানাডার প্রখ্যাত উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান ডি হ্যাভিল্যান্ড নির্মিত এই দুই উড়োজাহাজ ফেব্রুয়ারির শেষ দিকে দেশে এসে পৌঁছানোর কথা।

বিমানের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বাংলাদেশ ও কানাডার সরকারের মধ্যে জি-টু-জি ভিত্তিতে কেনা তিনটি ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজের মধ্যে প্রথমটি গত ডিসেম্বরে বিমানের বহরে যুক্ত হয়েছে। গত ২৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন এই উড়োজাহাজের উদ্বোধন করেন। নতুন ওই উড়োজাহাজের নাম রাখা হয়েছে ধ্রুবতারা।

চুক্তির আওতায় বাকি দুটি উড়োজাহাজ ফেব্রুয়ারির শেষ দিকে দেশে এসে পৌঁছাবে। দেশের ভেতরে ও বাইরে স্বল্প দূরত্বে ফ্লাইট পরিচালনার কথা মাথায় রেখে আমদানি করা হচ্ছে নতুন এই মডেলের প্লেন। নতুন এই প্লেন যুক্ত হলে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার পাশাপাশি স্বল্প দূরত্বে দেশের বাইরেও গন্তব্য বাড়ানো হবে।

নতুন এই উড়োজাহাজ পরিবেশবান্ধব ও অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ। ফলে যাত্রীরা আরামে স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করতে পারবেন।

বর্তমানে বিমান বহরে মোট উড়োজাহাজের সংখ্যা ১৯টি।  এরমধ্যে চারটি বোয়িং ৭৭৭-৩০০ইআর, চারটি বোয়িং ৭৮৭-৮, দু’টি বোয়িং ৭৮৭-৯, ছয়টি বোয়িং ৭৩৭ এবং তিনটি ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ। নতুন দু’টি যোগ হলে প্লেনের সংখ্যা দাঁড়াবে ২১-এ। যা বাংলাদেশের কোনও এয়ারলাইন্সের সর্বোচ্চ।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »