সুপার কাপে বার্সেলোনা ফেভারিট নয়

মৌসুম শুরুর ব্যর্থতা কাটিয়ে দল লা লিগায় ছন্দে ফিরলেও স্প্যানিশ সুপার কাপের শিরোপা দৌড়ে নিজেদের এগিয়ে রাখছেন না বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। চার দলের সামনেই সমান সুযোগ দেখছেন এই ডাচ কোচ। প্রতিযোগিতাটির প্রথম সেমি-ফাইনালে কোর্দোবায় বাংলাদেশ সময় বুধবার রাত দুইটায় রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হবে কাতালানরা। এর আগের দিন সংবাদ সম্মেলনে কুমানকে জিজ্ঞেস করা হয়েছিল বার্সেলোনা ফেভারিট কি-না। “আমার মনে হয় না (বার্সেলোনা ফেভারিট)। এটা কোনো দলের সাম্প্রতিক ফর্মের ওপর নির্ভর করে না।”

“রিয়াল সোসিয়েদাদ লা লিগায় দুর্দান্ত শুরু করেছিল। তাদের বেশ কিছু ম্যাচ আমি দেখেছি। তাদেরকে লিগের সেরা দলগুলোর একটি মনে হয় আমার।” গত ডিসেম্বরে লিগের দেখায় ঘরের মাঠে সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়েছিল বার্সেলোনা।

নতুন রূপে গত বছর থেকে চার দল নিয়ে হচ্ছে স্প্যানিশ সুপার কাপ। গতবার ফাইনালে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার শেষ চারের আরেক ম্যাচে শিরোপাধারীরা খেলবে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে। চার দলের যে কেউ শিরোপা জিততে পারে বলে মনে করেন কুমান।

“আমার মতে সুপার কাপ জয়ের প্রশ্নে কোনো পরিষ্কার ফেভারিট নেই। অংশ নেওয়া চার দলেরই শিরোপা জয়ের জন্য যথাসাধ্য চেষ্টা করার মানসিকতা আছে। সব দলেরই সুযোগ আছে।”

লিগে মৌসুমের শুরু থেকে উত্থান-পতনের মধ্য দিয়ে যাচ্ছিল কুমানের দল। তবে নতুন বছরে যেন দেখা মিলছে নতুন বার্সেলোনার। ধারাবাহিকতা ফিরেছে দলটির খেলায়। লিগে টানা আট ম্যাচ অপরাজিত থাকার পথে টানা তিনটি জিতে পয়েন্ট টেবিলে তিন নম্বরে উঠে এসেছে তারা। এই ছন্দ ধরে রাখতে চান কুমান।

“আমরা এখন যেভাবে খেলছি, সেই ছন্দ ধরে রাখতে চাই। দল উন্নতি করছে। আর আমরা যে সঠিক পথে আছি, তা দেখানোর সুযোগ এই টুর্নামেন্ট।”

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »