গোপালগঞ্জে ২ অবৈধ ইটভাটা গুড়িয়ে দিলো প্রশাসন

গোপালগঞ্জ সদর উপজেলার পুখুরিয়া গ্রামে অবৈধভাবে গড়ে ওঠে শেয়ার ব্রিকস ও ম্যাক্স ব্রিকস নামের দু’টি ইট ভাটা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার বিকালে সদর উপজেলার পুখুুরিয়া গ্রামে পরিবেশ অধিদপ্তর ও ফায়ার সার্ভিসের সহায়তায় ভ্রাম্যমান আদালত ইটভাটা দু’টি ভেঙ্গে দেয়। ইটভাটা দুটির মালিক পলাতক থাকায় তাদের নামে মামলা দায়ের ও ইট ভাটা দুটি জব্দ করা হয়েছে

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও গোপালগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. মনোয়ার হোসেন জানান, গোপালগঞ্জকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে, পরিবেশ দূষন রোধ করতে এবং করোনাকালীন সময়ে মানুষকে শ্বাসকষ্টসহ নানা রোগব্যধি থেকে রক্ষার জন্য আমরা ইটভাটা, কল-কারখানায় অভিযান পরিচালনা করছি। এই সময়ে ইটভাটাগুলি সরকারী জমি ও ফসলি জমির মাটি দিয়ে ইট তৈরী করে থাকে। তাছাড়া কয়লার পরিবর্তে কাঠ পুড়িয়ে বনজ সম্পদেরও ব্যাপক ক্ষতি করছে। একারনে গোপালগঞ্জকে বাঁচাতে, এ জেলার মানুষকে বাঁচাতে এবং সরকারী নীতিমালা মানতে বাধ্য করতে আমাদের অভিযান চলছে, চলবে।

সদর উপজেলার পুকুরিয়া গ্রামে অবৈধভাবে গড়ে ওঠে শেয়ার বিকস ও ম্যাক্স বিকস নামের দু’টি ইট ভাটায় অভিযান চলানো হয। এসময় ইটভাটা দুটি ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »