খেলার মধ্যে থাকায় সমস্যা দেখছেন না শান্ত

ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে টাইগারদের প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটাররা। সাকিব-তামিম-মুশফিকসহ দলের ২৪ ক্রিকেটার সবাই অংশ নিয়েছেন এই অনুশীলনে। ব্যাটিং পরামর্শক জন লুইস ছাড়া যেখানে যোগ দিয়েছেন অন্য সব কোচিং স্টাফ। গতকাল রোববার সকাল ৯টায় রিপোর্টিংয়ের পর শুরু হয় আনুষ্ঠানিক কন্ডিশনিং ক্যাম্প। দীর্ঘক্ষণ রানিংয়ের পর ক্রিকেটাররা করেছেন ব্যাটিং অনুশীলন। বোলিং কোচ ওটিস গিবসন বিশেষ কাজ করেছেন পেসারদের নিয়ে। ইনডোরে ব্যাটিং করেছেন মুশফিক-সাকিব-তামিম-রিয়াদরা। উপস্থিত ছিলেন হেড কোচ রাসেল ডমিঙ্গো। অনুশীলনের পর টিম হোটেলে উঠেছেন ক্রিকেটাররা। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল এরই মধ্যে ঢাকা পৌঁছেছে। তিন দিনের কোয়ারেন্টিন শেষে তারাও প্রস্তুতি নিতে মাঠেও নেমে পড়বে।

১৪ ও ১৬ জানুয়ারি খেলবেন দুটি প্রস্তুতি ম্যাচ। শনিবার ঘোষিত হবে ওয়ানডের জন্য সংক্ষিপ্ত স্কোয়াড। করোনাভাইরাসের স্থবিরতা কাটিয়ে ২০ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। লম্বা সময় পর সিরিজ হলেও জাতীয় দলের ক্রিকেটাররা সবাই খেলার মধ্যে থাকায় প্রস্তুতির ঘাটতি দেখছেন না টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম দিনের অনুশীলন শেষে গণমাধ্যমে ব্যাটসম্যান শান্ত জানালেন, ফের বাংলাদেশের জার্সি গায়ে নামার উপলক্ষে বেশ রোমাঞ্চিত তারা, ‘অবশ্যই অনেক বেশি উত্তেজিত। অনেক দিন পরে সবাই একসঙ্গে জাতীয় দলের ক্যাম্পে আবার যোগ দিয়েছি। খুব ভালো একটা প্র্যাকটিস সেশনও হয়েছে, উপভোগ করছি। সবার সঙ্গে একসঙ্গে অনেকদিন পর দেখা হলো। যদিও গত টুর্নামেন্টটা আমরা একসঙ্গে ছিলাম, কিন্তু একসঙ্গে ড্রেসিংরুম শেয়ার করাটা আলাদা অনুভূতি। অনেক বেশি উপভোগ করছি।’

করোনা বিরতির পর সব সংস্করণের ক্রিকেটই খেলে ফেলেছে ক্যারিবিয়ানরা। খেলেছে দুটো সিরিজ। যদিও প্রথম সারির অনেক ক্রিকেটারই আসেননি বাংলাদেশ সফরে।

শান্ত মনে করেন বাংলাদেশ দলের বিরতিটা বড় হলেও খেলায় তা প্রভাব ফেলবে না। মহামারির স্থবিরতার পর প্রস্তুতিমূলক প্রেসিডেন্ট’স কাপ দিয়ে ক্রিকেট ফেরায় বিসিবি। পরে পাঁচ দলের বঙ্গবন্ধু টি২০ কাপে খেলেছেন দেশের শীর্ষ প্রায় সব ক্রিকেটার। আন্তর্জাতিক খেলা না হলেও প্রস্তুতির কোনো ঘাটতি দেখছেন না টপ অর্ডার ব্যাটসম্যান শান্ত, ‘এক বছর পর আন্তর্জাতিক ক্রিকেট খেলব। কিন্তু আমি মনে করি প্রস্তুতি মোটামুটি ভালোই হয়েছে। প্রেসিডেন্টস কাপেও আমরা প্রায় সবাই খেলেছি। অনেকদিন পর হলেও প্রস্তুতি ভালো হয়েছে। অনুশীলনে আমরা এই জিনিসগুলো নিয়ে আলাপ করেছি। অনুশীলন ম্যাচও সামনে আছে। এই ম্যাচগুলো যদি ভালোভাবে খেলতে পারি তাহলে মনে হয় না খুব একটা সমস্যা হবে।’

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »