ইংলিশ ফুটবল লিগে করোনার থাবা

ইংলিশ ফুটবল লিগে (ইএফএল) একদিনে সর্বোচ্চ ১১২জন করোনা পজিটিভের রেকর্ড হয়েছে। সম্প্রতি ৬৬টি ইএফএল ক্লাবের ৩৫০৭ জন খেলোয়াড় ও কোচিং স্টাফের মধ্যে পরিচালিত পিসিআর পরীক্ষায় ১১২জন পজিটিভ সনাক্ত হয়েছে। ইএএফএল-এর এক বিবৃতিতে করোনায় রেকর্ড শনাক্তের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘চলতি সপ্তাহে ইএফএল-এর ক্লাবগুলোর মধ্যে পিসিআর পরীক্ষা পরিচালনা করা হয়। এ সমস্ত ক্লাবের মধ্যে এফএ কাপের তৃতীয় রাউন্ডে খেলা বিভিন্ন ক্লাব রয়েছে। এছাড়া ইএফএল-এর বাকি ৬টি ক্লাবের পরবর্তী লিগ ম্যাচের আগেই করোনা পরীক্ষা করা হবে। ’ইএফএল জানিয়েছে, করোনা শনাক্ত হওয়া খেলোয়াড় ও ক্লাব স্টাফদের বৃটিশ সরকারের স্বাস্থ্য প্রোটোকল অনুযায়ী ১০ দিনের সেল্ফ আইসোলেশনে পাঠানো হয়েছে।

এদিকে ইএফএল মেডিকেল পরামর্শদাতা ড. রিচার্ড হিগিন্স ও ড. শুভাশিস বসু বলেছেন, ‘কোভিড-১৯ এর নতুন প্রাদুর্ভাবের কারণেই এত সংখ্যক খেলোয়াড় ও স্টাফ আক্রান্ত হয়েছে। কিন্তু তারপরেও এই সংখ্যা আমাদের কাছে খুব একটা বেশী নয়। এর অর্থ হচ্ছে ক্লাবগুলো প্রোটোকল মানার যথাসাধ্য চেষ্টা করছে। এর সাথে সরকারেরও সহযোগিতা রয়েছে। এর মধ্যেই সরকার খেলা চালিয়ে যাবারও অনুমতি দিয়েছে। লিগে যে ধরনের করোনা পরীক্ষার প্রথা চালু ছিল এই মুহূর্তে সেটা আবারো নতুন করে সাজাতে হয়েছে। কিছুটা কষ্ট হলেও সকলের স্বাস্থ্য নিরাপত্তার স্বার্থে আমাদের এটা মেনে নিতে হয়েছে। আমাদের বিশ্বাস ইংল্যান্ড জুড়ে ছড়িয়ে পড়া এই করোনাভাইরাস লিগ কর্তৃপক্ষ শক্তভাবেই প্রতিরোধ করতে পেরেছে।’

এদিকে আগামী ১১ জানুয়ারি থেকে ৭২টি ক্লাবের মধ্যে সপ্তাহে দুই দফা করোনা পরীক্ষা পরিচালনার বিষয়টি শুরু করতে যাচ্ছে ইএফএল ও পেশাদার ফুটবলার্স অ্যাসোসিয়েশন।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »