ভারত সফর বাতিল করলেন বরিস

ভারত সফর বাতিল করেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। আগামী ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে বরিসকে আমন্ত্রণ জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে কলকাতার আনন্দবাজার পত্রিকা।

এএফপিকে দেওয়া সাক্ষাত্কারে ব্রিটিশ সরকারের এক মুখপাত্র বলেন, প্রধানমন্ত্রী বরিস জনসন নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছেন। পূর্ব পরিকল্পনা অনুযায়ী, চলতি মাসের শেষে ভারত সফরে তিনি যেতে পারছেন না বলে দুঃখ প্রকাশ করেছেন। গত সেপ্টেম্বরে ব্রিটেনে খোঁজ মিলেছিল করোনা ভাইরাসের নতুন ধরনের। দেশ জুড়ে ফের সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করেছেন বরিস যা চলতে পারে আগামী ফেব্রুয়ারি পর্যন্ত। করোনার জেরে গোটা দেশ সংকটে। এমন অবস্থায় বরিসের ভারত সফর করা সম্ভব হবে কি না তা নিয়ে প্রশ্ন উঠেছিল আগেই।

গতকাল সকালেই ভারতের ব্রিটিশ হাইকমিশন সূত্রে জানা যায়, আগামী ২৬ জানুয়ারি দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন বরিস। তিনি ভারতের এই ‘উদার’ আমন্ত্রণ গ্রহণ করেছেন বলেও জানা যায়। কিন্তু বেলা গড়াতেই সেই সিদ্ধান্তে বদল ঘটে।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »