ঘরই এখন কারাগার, ৮ শর্তে মুক্তি পেলো কিশোর

বরিশালে ৫ পিস ইয়াবাসহ পুলিশের হাতে আটক ১৯ বছর বয়সী কিশোর তানজিলকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার বরিশাল অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মাসুম বিল্লাহ এই রায় ঘোষণা করেন।

রায়ের পর তানজিলকে কারাগারে নিয়ে যাওয়া হয়নি। বরং তার মায়ের কাছে প্রেরণ করা হয়েছে। নিজ ঘরেই এক বছর দণ্ডাদেশ ভোগ করতে হবে তানজিলকে। এমনকি তাকে সুনির্ধারিত ৮টি কর্মকাণ্ড পালন করতে হবে। যার মধ্যে, মা-বাবার সেবা ও ভরণ পোষণের দায়িত্ব পালন, নিজ বাড়ির উঠানে ১০টি ফলজ ও ১০টি বনজ বৃক্ষরোপণ, মাদক গ্রহণ না করা, ধূমপান না করা, মুক্তিযুদ্ধ ও দেশপ্রেম বিষয়ে নিজেকে সমৃদ্ধ করা, প্রবেশন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ রক্ষা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগ রক্ষা এবং স্বনির্ভর হওয়ার চেষ্টা করা।

এসব তথ্য মুঠোফোনে নিশ্চিত করেছেন সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ।

তিনি বলেন, বয়স কম হওয়ায় এবং অপরাধ লঘু হওয়ায় বিজ্ঞ আদালত আসামির ভবিষ্যৎ চিন্তা করে একবার সংশোধনের সুযোগ দিয়েছেন। জানা গেছে, ২০১৯ সালের ২৪ অক্টোবর ৫ পিস ইয়াবাসহ নগরীর বাকলার মোড় থেকে গ্রেফতার করা হয় তানজিলকে। তিনি ঐ এলাকার আলমগীর হোসেনের ছেলে। একই সাথে তানজিলকে দুই হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »