সৌরভকে দেখতে কলকাতায় দেবী শেঠি

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি সাবেক ভারতীয় ক্রিকেটার এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। সোমবার ভিডিও কনফারেন্সে তার সঙ্গে কথা বলেছেন হৃদ‌রোগ বিশেষজ্ঞ দেবী শেঠি।। তবে মঙ্গলবার সৌরভকে দেখতে কলকাতায় পৌঁছেন তিনি। জিনিউজ জানিয়েছে, দেবী শেঠি সৌরভকে দেখার পরই পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। সম্ভবত দেবী শেঠির পরামর্শে বুধবারই সৌরভকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হবে।

সৌরভের চিকিৎসার ধরন এখন কী হতে পারে, তা নিয়ে আলোচনা করতে সোমবার বাইরের কয়েক জন হৃদ‌রোগ বিশেষজ্ঞের সঙ্গে বৈঠকে বসে হাসপাতালের তৈরি করা ৯ জন চিকিৎসকের মেডিকেল বোর্ড। বৈঠকে অনলাইনে যোগ দেন দেবী শেঠি এবং বিশিষ্ট হার্ট সার্জন রমাকান্ত পান্ডা। ফোনে আলোচনা করা হয় ইন্টারভেনশনাল কার্ডিয়োলজিস্ট স্যামুয়েল ম্যাথুর সঙ্গে।

মুম্বাইয়ের যশলোক হাসপাতালের হৃদ‌রোগ চিকিৎসক অশ্বিন মেহতা এবং নিউ ইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালের হৃদ‌রোগ চিকিৎসক শামিন কে শর্মা ইতিমধ্যেই যে সব মতামত জানিয়েছেন, সেগুলো নিয়েও বৈঠকে আলোচনা হয়। জানা গেছে, বাকি দু’টি স্টেন্ট বসানোর প্রক্রিয়া বর্তমান হাসপাতালেই হবে, না কি অন্য কোথাও, দেবী শেঠি সৌরভকে পরীক্ষা করার পরে তা ঠিক করা হবে। যদিও এই মুহূর্তে তাকে কলকাতার বাইরে কোথাও বা বিদেশে নিয়ে যাওয়ার কথা ভাবা হচ্ছে না। একে তো কোভিড-আতঙ্ক চলছে, তার উপরে এখনই বিমান যাত্রায় ঝুঁকি থাকতে পারে বলেও মনে করছেন তার পরিবারের সদস্য এবং ঘনিষ্ঠ বন্ধুরা।

এর আগে গত শনিবার বাড়িতে শরীরচর্চার সময় পড়ে যান সৌরভ। সঙ্গে সঙ্গে তাকে কলকাতার উডল্যান্ডস্‌ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা-নীরিক্ষার পর জানান যায়, তার হৃৎপিন্ডের তিনটি ধমনীতে ব্লকেজ রয়েছে। এরপর চিকিৎসকরা দ্রুত সিদ্ধান্ত নিয়ে অ্যাঞ্জিওপ্লাস্টি করে ধমনীতে একটি স্টেন্ট বসান।

পশ্চিমবঙ্গের মহারাজ খ্যাত সৌরভ গাঙ্গুলি ক্রিকেটার হিসেবে অবসর নিলেও ক্রিকেট থেকে দূরে থাকতে পারেননি। প্রথমে পশ্চিমবঙ্গের ক্রিকেটে প্রশাসক হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। এরপর বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। ক্রিকেট প্রশাসকের দায়িত্ব, টিভি শো, বিজ্ঞাপনের শ্যুটিং, সামাজিক উদ্যোগে অংশ নেওয়া মিলিয়ে সবসময় ব্যস্ততা লেগেই থাকে তার।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »