রুদ্ধশ্বাস জয়ে সেমিতে সাইফ

উত্তেজনা, রোমাঞ্চ ও নাটকীয়তার সব রসদই ছিল। মৌসুমের সেরা ম্যাচ বললেও ভুল হবে না। নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত ৩০ মিনিটেও ফল আসেনি। টাইব্রেকারেও প্রথম পাঁচ শটে সমানে সমান দুই দল।

অবশেষে সাডেন ডেথে মোহামেডানকে ৭-৬ গোলে হারিয়ে ফেডারেশন কাপের সেমিফইনালে উঠে গেল সাইফ স্পোর্টিং ক্লাব। নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে ড্র ছিল। টাইব্রেকারে মোহামেডানের সুলেমান দিয়াবাতে, অধিনায়ক উরি নাগাতা, হাবিবুর রহমান সোহাগ, মো. মিঠু, মানজির কলিদিয়াতি ও আমির হাকিম বাপ্পী গোল করতে পারলেও ব্যর্থ হয়েছেন আমিনুর রহমান সজিব ও মোহাম্মদ আতিকুজ্জামান। মূলত বাইরে শট মেরে মোহামেডানকে ডুবিয়েছেন আতিক। অন্যদিকে সাইফের হয়ে ইকেচুকু কেনেথ, শহিদুল আলম শাহেদ, জন ওকোলি, এমানুয়েল, রহিম উদ্দিন, রহমান মিয়া ও সিরোজুদ্দিন রখমাতুল্লেভ গোল করেন। ব্যর্থ হয়েছেন শুধু ইয়াসিন আরাফাত।

তারুণ্যই ভরসা মোহামেডানের। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধাকে ৪-১ গোলে হারানো সাদা-কালোদের দাপট ছিল কোয়ার্টার ফাইনালেও। কালও ম্যাচের শুরু থেকেই সাইফকে চেপে ধরে তারা।

কর্নার থেকে ম্যাচের মাত্র ৫০ সেকেন্ডেই গোল আদায় করে নেয় মোহামেডান। হেডে গোল করেন মোহাম্মদ আতিকুজ্জামান (১-০)। তবে বেশিক্ষণ স্থায়ী হয়নি সাদা-কালোর উল্লাস। সাত মিনিটে ঘুরে দাঁড়ায় সাইফ স্পোর্টিং। ডান পায়ের শটে গোল করেন নাইজেরিয়ান ডিফেন্ডার এমানুয়েল আরিওচুকা (১-১)। মিনিট চারেক পর সাইফকে এগিয়ে দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড ইকেচুকো এনগোকে।

ডান পায়ের প্লেসিং শটে গোল করেন এনগোকে (২-১)। ৪৩ মিনিটে সমতায় ফেরে মোহামেডান। কর্নার থেকে গোল পরিশোধ করে সাদা-কালো জার্সিধারীরা। শাহেদ মিয়ার কর্নারে লাফিয়ে ওঠা সুলেমান দিয়াবাতের হেড সাইফের জাল কাঁপায় (২-২)। নির্ধারিত ৯০ মিনিটে কোনো দল আর গোল না পাওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। সেখানেও নিষ্ফল ম্যাচ। অবশেষে সাডেন ডেথেই নিষ্পত্তি হয় ম্যাচের।

তকলিসকে শোকজ নোটিশ : লালকার্ড তো দেখেছেনই। এক ম্যাচের নিষেধাজ্ঞার বেশি কেন শাস্তি দেয়া হবে না-এমন কারণ দর্শানোর নোটিশও (শোকজ) পেলেন শেখ রাসেলের তরুণ ফরোয়ার্ড তকলিস আহমেদ। বুধবারের মধ্যে তাকে শোকজের জবাব দিতে বলেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) শৃঙ্খলা কমিটি।

আজকের খেলা

ফেডারেশন কাপ ফুটবল

কোয়ার্টার ফাইনাল

বসুন্ধরা কিংস ও শেখ জামাল

(বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, বিকেল ৪টা)

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »