মনে রাখার মতো কাজ করতে চাই

* করোনার এ সময়ে কাজ কেমন করছেন

** করোনার প্রকোপ শুরু হওয়ার পর অনেকের মতো আমিও কর্মহীন ছিলাম। তবে যখন থেকে লকডাউন তুলে দেওয়া হয়, ঠিক সে সময় থেকেই নিয়মিত অভিনয় করে যাচ্ছি। শুরুর দিকে নাটক নির্মাণের সংখ্যা কম থাকলেও এখন অনেকেই কাজ করছেন। অনেকটা স্বাভাবিক সময়ের মতোই মনে হচ্ছে কাজের পরিবেশ।

* বর্তমানে কোন ধরনের নাটকে বেশি অভিনয় করছেন?

** আমি এখন ধারাবাহিক ও একক- দু’ধরনের নাটকেই অভিনয় করছি। ধারাবাহিকগুলো হলো ফরিদুল হাসানের ‘বাহানা’ ও ‘ফরেন ভিলেজ’, সৈয়দ শাকিলের ‘আনন্দ ভ্রমণ’, জাহিদ হাসানের ‘পিছুটান’ ও ‘হুলস্থুল টিভি’ এবং আবু হায়াত মাহমুদ ও সাইদুল ইসলাম রুবেলের ‘একশো তে একশ’। এছাড়া হারুন রুশোর পরিচালনায় চারটি খণ্ড নাটকের শুটিং করেছি। চলতি মাসেই মাহমুদ হাসান রানার পরিচালনায়ও একটি খণ্ড নাটকের শুটিং করব।

* ইদানীং অনেক তরুণ অভিনয়শিল্পী ধারাবাহিক নাটকে অভিনয়ে অনাগ্রহ দেখাচ্ছেন। আপনি ধারাবাহিকে অভিনয় করে কি স্বাচ্ছন্দ্যবোধ করছেন?

** আমার অভিনয় ক্যারিয়ারের শুরু থেকেই ধারাবাহিক নাটকে অভিনয় করছি। আসলে যেখানে অভিনয় দেখানোর সুযোগ আছে কিংবা পছন্দের চরিত্র পাচ্ছি, সেখানেই অভিনয় করছি। আমি ধারাবাহিক আর এক খণ্ডের নাটকের মধ্যে কোনো ভাগ করতে চাই না।

* করোনাকালের আগে একটি ছবিতেও অভিনয় করেছিলেন। সেটির খবর কী?

** ছবির নাম ‘ফ্রম বাংলাদেশ’। পরিচালনা করেছেন শাহনেওয়াজ কাকলী। মুক্তিযুদ্ধের সময়ের একটি গল্প নিয়ে ছবিটি নির্মিত হয়েছে। এটি আমার অভিনীত প্রথম ছবি। এতে আমাকে পরিচালক বেশ গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয়ের সুযোগ দিয়েছেন। আশা করছি চলতি বছর ছবিটি মুক্তি পাবে।

* নতুন বছর শুরু হয়েছে। এ বছরের কাজের পরিকল্পনা কীভাবে সাজিয়েছেন?

** গত বছরটি খুব খারাপ কেটেছে আমার। মন খারাপের মধ্য দিয়েই বছরটি অতিক্রম করেছি। গত বছরের মতো পরিস্থিতি যেন না থাকে, সেই প্রার্থনাই করছি। ২০২১ সালটি নিজের ইচ্ছা পূরণের বছর হতে পারে। ব্যক্তিগত জীবন থেকে শুরু করে অভিনয় জীবনেও মনে রাখার মতো কাজ করতে চাই। এ ছাড়া পরিবার পরিজন এবং সহকর্মীদের নিয়ে যেন নিরাপদে বছরটি কাটিয়ে দিতে পারি, এ পরিকল্পনাই করছি।

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »