শতবর্ষে কুমিল্লার ঐতিহ্যবাহী বাগমারা উচ্চ বিদ্যালয়

কুমিল্লা দক্ষিণাঞ্চলের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ লালমাই উপজেলার বাগমারা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষে পদার্পণ উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে নানা কর্মসূচি পালিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেল ৩টায় বিদ্যালয় মাঠে দৃষ্টিনন্দন মঞ্চে উৎসবমুখর পরিবেশে কেক কাটা, স্মৃতিচারণ, আতশবাজি ও ফানুস উড়ানোর মধ্য দিয়ে শতবর্ষ উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে বিদ্যালয় মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে আনন্দ র‌্যালির উদ্বোধন করা হয়।

র‌্যালিটি লালমাই উপজেলার বাগমারা এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে অংশ নেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এবং শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক ও সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার, লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মালেক, সাবেক উপজেলা চেয়ারম্যান ও অর্থমন্ত্রীর এপিএস কে এম সিংহ রতন, কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (কলেজ) হাবিবুর রহমান, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (বিদ্যালয়) মো. শহিদুল ইসলাম, পুলিশ সুপার (এসবি) হায়াতুন্নবী ও আমিনুল ইসলাম প্রমুখ।

পরে আলোচনাসভায় বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষক, ছাত্র, অভিভাবকসহ বিশিষ্টজনেরা অংশগ্রহণ করে স্মৃতিচারণ করেন।

উল্লেখ্য, ১৯২১ সালের ১ জানুয়ারি বাগমারা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। শতবর্ষের এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষা, স্বাস্থ্য, প্রশাসন, রাজনীতি ও ব্যবসায়সহ বিভিন্ন ক্ষেত্রে জড়িত থেকে দেশ ও সমাজে গৌরবোজ্জ্বল অবদান রাখছেন। এ বিদ্যালয়ের প্রাক্তন কৃতি শিক্ষার্থী সরকারের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি শতবর্ষ উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা।

 

Rupantor Television

A IP Television Channel

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »